বাসস দেশ-১৪ : বিশ্ব ডিম দিবস পালন

399

বাসস দেশ-১৪
বিশ্ব ডিম দিবস পালন
ঢাকা, ১২ অক্টোবর ২০১৮ (বাসস) : বেশি করে ডিম খাওয়ার অভ্যাস গড়তে স্বল্প আয়ের মানুষের মাঝে আরো বেশি জনসচেতনতা সৃষ্টির আহবান জানানোর মধ্য দিয়ে আজ রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিশ্ব ডিম দিবস পালন করা হয়েছে।
রাজধানীর সিরডাপ মিলনায়তনে দিবসটি পালন উপলক্ষে প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) যৌথভাবে এক গোলটেবিল বৈঠকের আয়োজন করে।
বিপিআইসিসি’র সভাপতি মসিউর রহমানের সভাতিত্বে অনুষ্ঠিত বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ হীরেশ রঞ্জন ভৌমিক।
এতে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন-বাংলাদেশ শাখার সভাপতি শামসুল আরেফিন খালেদ। কীনোট স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. শওকত আলী এবং বারডেম হাসপাতালের প্রধান পুষ্টিবিদ শামসুন নাহার নাহিদ।
বৈঠকে পোল্ট্রির নানাবিধ উপকারিতা তুলে ধরে গণমাধ্যম কাজে লাগানোর পরামর্শ প্রদান করা হয়।
এছাড়া দিবসটি পালন উপলক্ষে আজ সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পল্টন মোড় হয়ে সিরডাপ মিলনায়তনে এসে শেষ হয়।
বিশ্ব ডিম দিবস উপলক্ষে বিভাগীয়, জেলা শহর এবং উপজেলা সদরে প্রাণিসম্পদ অধিদপ্তর ও পেশাজীবী সংগঠনের সহযোগিতায় বিশ্ব ডিম দিবস পালন করা হয়।
বাসস/সবি/এমএআর/১৯৩৫/অমি