বাসস ক্রীড়া-৯ : বৃষ্টির শংকা মাথায় নিয়ে কাল দ্বিতীয় ওয়ানডে খেলতে নামছে শ্রীলংকা ও ইংল্যান্ড

314

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-ওয়ানডে
বৃষ্টির শংকা মাথায় নিয়ে কাল দ্বিতীয় ওয়ানডে খেলতে নামছে শ্রীলংকা ও ইংল্যান্ড
ডাম্বুলা, ১২ অক্টোবর, ২০১৮ (বাসস) : বৃষ্টির শংকা মাথায় নিয়ে আগামীকাল দ্বিতীয় ওয়ানডে খেলতে নামছে শ্রীলংকা ও ইংল্যান্ড। বৃষ্টির কারণে সিরিজের প্রথম ওয়ানডে পরিত্যক্ত হয়। দ্বিতীয় ওয়ানডেতেও বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। ডাম্বুলায় বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় শুরু হবে ম্যাচটি।
বৃষ্টির শংকা সিরিজের প্রথম ম্যাচেও ছিলো। তবে ডাম্বুলায় সিরিজের প্রথম ম্যাচ শুরুর আগে কোন ঝামেলা করেনি বৃষ্টি। কিন্তু ম্যাচের ১৫ ওভার হবার পরই বৃষ্টি নামলে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়।
ঐ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় শ্রীলংকা। ব্যাটিং-এ নেমে ভালো শুরু করেছিলো ইংল্যান্ড। ৪৯ রানের উদে¦াধনী জুটি গড়ে তারা। তবে ৫১ রানের মধ্যে প্যাভিলিয়নে ফিরে যায় ইংল্যান্ডের দুই ওপেনার। জেসন রয় ২৪ ও জনি বেয়ারস্টো ২৫ রান করেন।
এরপর দলের রানের চাকা ঘুড়াচ্ছিলেন জো রুট ও অধিনায়ক ইয়োইন মরগান। ১৫ ওভার শেষে স্কোর বোর্ডে ২ উইকেটে ৯২ রান রাখেন রুট ও মরগান। এরপরই বৃষ্টির কারনে বন্ধ হয়ে যায় খেলা। পরবর্তীতে আর শুরুই হতে পারেনি ম্যাচটি। ফলে বাধ্য হয়েই প্রথম ওয়ানডে পরিত্যক্ত করে দেন ম্যাচ পরিচালনাকারীরা।
রুট ২৫ ও মরগান ১৪ রানে অপরাজিত ছিলেন। শ্রীলংকার নুয়ান প্রদীপ ও আকিলা ধনঞ্জয়া ১টি করে উইকেট নেন।
ম্যাচ পরিত্যক্ত হওয়ায় হতাশ ইংল্যান্ডের অধিনায়ক মরগান। তিনি বলেন, ‘সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়ে যাওয়া হতাশার। আমরা মাত্র ১টি অনুশীলন ম্যাচ খেলেছি। এই ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিলো। আশা করি, পরের ম্যাচটি পুরোপুরি খেলতে পারবো।’
তবে শ্রীলংকা আবহাওয়ার খবর বলছে, শনিবার-রোববারও বৃষ্টি হবে। এই মৌসুমে শ্রীলংকায় সাধারানত বৃষ্টি হয়েই থাকে। তারপরও পুরো ম্যাচের প্রত্যাশায় মাঠে নামবে শ্রীলংকা ও ইংল্যান্ড দল।
বাসস/এএমটি/১৮৫৫/স্বব