বাসস দেশ-২০ : বিএসএমএমইউয়ে বিশ্ব দৃষ্টি দিবস উদযাপিত

208

বাসস দেশ-২০
বিএসএমএমইউ-চক্ষুসেবা
বিএসএমএমইউয়ে বিশ্ব দৃষ্টি দিবস উদযাপিত
ঢাকা, ১১ অক্টোবর, ২০১৮ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ‘সবার জন্য চক্ষুসেবা’ প্রতিপাদ্য নিয়ে বিশ্ব দৃষ্টি দিবস উদযাপিত হয়েছে।
এ উপলক্ষে আজ চক্ষু বিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের উদ্যোগে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়ার নেতৃত্বে একটি র‌্যালি বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের সামনে থেকে শুরু হয়ে সি ব্লকের সামনে গিয়ে শেষ হয়।
র‌্যালিশেষে উপাচার্য বলেন, প্রত্যেক মানুষের জীবনের জন্য দৃষ্টিশক্তি অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটু সচেতন ও যতœবান হলেই তা রক্ষা করা সম্ভব। নিয়মিত পরীক্ষা-নীরিক্ষার মাধ্যমে চোখের দৃষ্টিশক্তিতে কোনো সমস্যা রয়েছে কিনা তা নিশ্চিত হওয়া জরুরি।
তিনি বলেন,প্রত্যেক মা-বাবাকে তাদের সন্তানদের দৃষ্টিশক্তিসহ চোখের সমস্যা রয়েছে কিনা তা চিহ্নিত করতে নিয়মিত চোখের পরীক্ষা-নিরীক্ষার উপর গুরুত্ব দিতে হবে।
র‌্যালিতে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার,উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, চক্ষু বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জাফর খালেদ, কমিউনিটি অফথালমোলজি বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আব্দুল ওয়াদুদ, চক্ষু বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কাজী নিলুফার মলি প্রমুখ।
বাসস/সবি/এসএস/১৮১০/-জেজেড