একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে আইনের শাসন সুপ্রতিষ্ঠিত হয়েছে : মেনন

157

ঢাকা, ১১ অক্টোবর, ২০১৮, (বাসস) : একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে স্বাগত জানিয়ে সমাজকল্যাণমন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, এই রায়ের ফলে দেশে আইনের শাসন সুপ্রতিষ্ঠিত হয়েছে।
তিনি বলেন, “এই রায়ের মধ্য দিয়ে খুনীরা বুঝতে পেড়েছে এদেশে অন্যায় করলে তার বিচার হয়।”
মন্ত্রী আজ রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের অসুস্থ নির্মাণ শ্রমিকদের আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
মন্ত্রী বলেন, “তৎকালীন বিরোধীদলীয় নেতা, বঙ্গবন্ধু কন্যাকে মেরে ফেলার সকল প্রক্রিয়া ঘটানো হবে অথচ এটার বিচার হবে না- বিএনপি এটাই আশা করেছিল। কিন্তু তাদের সে আশায় গুড়েবালি। এদেশে কেউ অন্যায় করে আর ছাড় পাবে না, রায়ে এটাই প্রমাণিত হয়েছে।”
তিনি বলেন, “মানুষ জমি বর্গা দেয়, গরু বর্গা দেয়, বাগানবাড়ীও বর্গা দেয় কিন্তু রাজনৈতিক দল ও নেতৃত্ব বর্গা দেয়া আগে শুনিনী। অথচ বিএনপি’র মত একটি দল এখন ড. কামাল হোসেন ও ডা. বদরুদ্দোজা চৌধুরীর কাছে তাদের রাজনৈতিক দল ও নেতৃত্ব বর্গা দিচ্ছে।”
অনুষ্ঠানে অসুস্থ শ্রমিক ফরিদ হাওলাদারকে ৩০ হাজার টাকা, সানাউল্লাহকে ১ লাখ টাকা, রেহানা বেগমকে ২৫ হাজার টাকা, হোসনেয়ারাকে ৫০ হাজার টাকা, হারুন হাওলাদারকে ৭০ হাজার টাকা, খলিলুর রহমানকে ৩৫ হাজার টাকা, মো. নাসিরকে ৫০ হাজার টাকা, বিল্লাল হোসেনকে ৩৫ হাজার টাকাসহ ১৭ জন পঙ্গু ও অসুস্থ শ্রমিককে মোট ৭ লাখ ৬০ হাজার টাকা প্রদান করা হয়।
ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম, ভরসা হাউজিং এর চেয়ারম্যান মো. সাহেব আলী, বরগুনা জেলার আমতলী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জিএম দেলোয়ার হোসেন ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য দীপংকর দীপু।