স্মিথকে প্রধান ও টেরিকে সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে এ্যাস্টন ভিলা

246

লন্ডন, ১১ অক্টোবর, ২০১৮ (বাসস) : এ্যাস্টন ভিলার নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ডিন স্মিথ। আর তার সহকারী হিসেবে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জন টেরির নাম ঘোষনা করা হয়েছে। এর মাধ্যমে টেরির কোচিং ক্যারিয়ারের সূচনা হলো।
ইংল্যান্ডের দ্বিতীয় সারির ক্লাব এ্যাস্টন ভিলা তাদের স্পোর্টিং পরিচালক হিসেবে জেসুস গার্সিয়া পিটার্চকে নিয়োগ দিয়েছে। দলের ফর্মহীনতায় হতাশ হয়ে গত সপ্তাহে প্রধান কোচের দায়িত্ব থেকে স্টিভ ব্রুসকে বরখাস্ত করা হয়।
ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় চেলসিতে কাটানো ৩৭ বছর বয়সী টেরি গত মৌসুমে এ্যাস্টন ভিলার অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। ইংল্যান্ডের হয়ে ৭৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই সেন্ট্রাল-ডিফেন্ডার চলতি মৌসুমে রাশিয়ার শীর্ষ সারির ক্লাব স্পার্টাক মস্কোতে খেলার প্রস্তাব পেলেও পরিবার নিয়ে সেখানে যেতে রাজী হননি। মে মাসে ফুলহ্যামের বিপক্ষে চ্যাম্পিয়নশিপ প্লে-অফে ১-০ গোলের পরাজয়ের ম্যাচটিই ছিল তার সর্বশেষ পেশাদার ম্যাচ। এই ম্যাচে পরাজিত হওয়ায় ভিলার প্রিমিয়ার লিগে ফেরা হয়নি।
কিন্তু ক্লাব ক্যারিয়ারে তার সেরা সময় কেটেছে চেলসির জার্সি গায়ে। ব্লুজদের হয়ে টেরি পাঁচটি প্রিমিয়ার লিগ, পাঁচটি এফএ কাপ, একটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি ইউরোপা লিগের শিরোপা জিতেছেন। যদিও দুটি ইউরোপীয়ান ফাইনালে তার খেলা হয়নি।
দ্বিতীয় সারির দল ব্রেন্টফোর্ড থেকে স্মিথ ভিলায় যোগ দিয়েছেন। এ সম্পর্কে ভিলার প্রধান নির্বাহী ক্রিস্টিয়ান পুরস্লো বলেছেন, ‘এই তিনজনের নিয়োগ এটাই প্রমান করে যে ভিলা একটি নতুন যুগ করতে যাচ্ছে। অভিজ্ঞতার নিরিখে একটি কথাই বলা যায় এদেরকে পেয়ে আমরা সত্যিই দারুন আনন্দিত। ডিনের কোচিং আদর্শ বেশ স্পষ্ট ও সফল। চ্যাম্পিয়নশীপ সম্পর্কেও তার সমৃদ্ধ ধারনা রয়েছে। এদিকে টেরি ইংলিশ ফুটবলের একটি অন্যতম সমৃদ্ধ নাম। ডিনের সাথে সে তার ক্যারিয়ারের দ্বিতীয় অধ্যায় শুরু করতে যাচ্ছে।