বাজিস-১ : ভোলায় ১০৫টি মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে

345

বাজিস-১
ভোলা-দুর্গা-পূজা
ভোলায় ১০৫টি মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে
ভোলা, ১১ অক্টোবর, ২০১৮ (বাসস) : আসন্ন শারদীয় দুর্গা উৎসবে জেলায় ১০৫টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মন্ডপগুলোতে দুর্গা প্রতীমা তৈরির কাজ সমাপ্ত হয়েছে। এখন চলছে ডেকারেটর ও আলোকসজ্জার কাজ। শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের লক্ষ্যে মন্দির কমিটির নেতৃবৃন্দদের সাথে জেলা পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র দে আজ বাসস’কে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে এবারের দুর্গা উৎসব পালনে সব ধরনের প্রস্তুতি চলছে। মন্ডপগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নিজস্ব সেচ্ছাসেবক বাহিনী কাজ করবে। পূজা নির্বিঘœ করতে ইতোমধ্যে প্রত্যেক উপজেলায় একটি করে কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখান থেকে যে কোন সমস্যায় তাৎক্ষণিক কাজ করা হবে।
তিনি বলেন, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকায় সনাতন ধর্মলম্বীদের মাঝে কোন ধরনের শংকা নেই। পূজার সার্বিক কর্মকান্ড মনিটরিং করার জন্য জেলায় ১৭টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।
পূজা উদযাপন পরিষদ জানায়, জেলার সাত উপজেলায় সর্বমোট ১০৫টি মন্ডপের মধ্যে জেলা সদরে ২৫টি, দৌলতখানে ৬টি, বোরহানউদ্দিনে ২০টি, লালমোহনে ১৮টি, চরফ্যাশনে ১৫টি. তজুমদ্দিনে ১২টি এবং মনপুরা উপজেলায় ৯টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।
এদিকে সনাতন ধর্মলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গা পুজাকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে জেলা পুলিশ। পুলিশ সুপার মো: মোকতার হোসেন বলেন, পূজা উপলক্ষে পুলিশের নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে পুরো জেলা। থাকবে পুলিশের ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি মন্ডপে পুলিশ সদস্যদের পাশাপাশি আনসার-ভিডিপি, র‌্যাব, সাদা পোশাকে পুলিশ ও গোয়েন্দা শাখার সদস্যরা নিরাপত্তায় দায়িত্ব পালন করবে। এছাড়া উৎসবকে আনন্দময় করে তুলতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি প্রতিটি মন্ডপের স্বেচ্ছাসেবী কর্মীদের তৎপর থাকতে বলা হয়েছে।
বাসস/এইচ এ এম/কেইউ/১০৪০/নূসী