বাসস ক্রীড়া-৪ : মোনাকোর কোচ হতে পারেন অঁরি

110

বাসস ক্রীড়া-৪
ফুটবল-কোচ
মোনাকোর কোচ হতে পারেন অঁরি
প্যারিস, ১০ অক্টোবর ২০১৮ (বাসস) : মোনাকোর নতুন কোচ হিসেবে দায়িত্ব পেতে পারেন আর্সেনাল ও ফ্রান্সের সাবেক স্ট্রাইকার থিয়েরি অঁরি। ইএসপিএনএফসি’র একটি সূত্র এমন ইঙ্গিত দিয়েছে। লিওনার্দো জার্দিমকে কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেবার সিদ্ধান্ত ইতোমধ্যেই নিয়ে ফেলেছে মোনাকো।
জার্দিমের অধীনে এবারের লিগ ওয়ান মৌসুমের শুরুটা মোটেই ভাল করেনি মোনাকো। নয় ম্যাচ পরে তাদের বর্তমান অবস্থান টেবিলের ১৮তম স্থানে, মাত্র এক পয়েন্ট এগিয়ে তলানির দল গুইনগাম্পের উপরে রয়েছে ২০১৬-১৭ মৌসুমের চ্যাম্পিয়ন দলটি। প্রতিযোগিতা শুরু দিন থেকে কোন ম্যাচেই জিততে পারেনি মোনাকো। রোববার ঘরের মাঠে রেনেসের বিপক্ষে হারের মাধ্যমে টানা চার ম্যাচ পরাজিত হয়েছে। এর ফলে ১০ ম্যাচ জয়বিহীন রয়েছে দলটি।
১৯৯৬-৯৭ মৌসুমে মোনাকোর হয়ে লিগ ওয়ানের শিরোপা জিতেছিলেন অঁরি। বর্তমানে বেলজিয়াম জাতীয় দলে রবার্তো মার্টিনেজের সহকারী হিসেবে কাজ করছেন এই ফ্রেঞ্চ তারকা। চ্যাম্পিয়নশীপ দল এ্যাস্টন ভিলা তার প্রতি আগ্রহ দেখালেও এখন মোনাকোর দায়িত্বই হয়ত তিনি নিতে যাচ্ছেন। যদিও এ সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি। অঁরি আনুষ্ঠানিক ভাবে বেলজিয়াম ছাড়ার পরেই এ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। গত মাসে এ্যাথলেটিকো মাদ্রিদের কাছে চ্যাম্পিয়ন্স লিগে মোনাকোর ২-১ গোলে পরাজয়ের ম্যাচটিতে উপস্থিত ছিলেন অঁরি। ফ্রান্সের কোচ দিদিয়ের দেশ্যমের অনুরোধেই মোনাকোর দায়িত্ব নিতে তিনি রাজী হয়েছেন বলে সূত্রটি জানিয়েছে।
বাসস/নীহা/১৪০০/স্বব