বাজিস-৩ : হাইমচরে নদীভাঙ্গনে গৃহহীন ৩৭৫ পরিবার ঘর ও জমি বরাদ্দ পাচ্ছেন

181

বাজিস-৩
চাঁদপুর-ঘর ও জমি বরাদ্ধ
হাইমচরে নদীভাঙ্গনে গৃহহীন ৩৭৫ পরিবার ঘর ও জমি বরাদ্দ পাচ্ছেন
চাঁদপুর, ১০ অক্টোবর, ২০১৮ (বাসস) : হাইমচরের নদীভাঙ্গন কবলিত গৃহহীন ৩৭৫ পরিবারের মাঝে ঘর ও জমি বরাদ্দ দিচ্ছে সরকার। নদীভাঙ্গনের শিকার গৃহহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের মাধ্যমে এ গুচ্ছগ্রামে গৃহ নির্মাণ কাজ চলছে দ্রুত গতিতে।
নদী ভাঙ্গন কবলিত হাইমচরের মধ্যচরের তিনটি ইউনিয়নে হাইমচর, নীলকমল ও গাজীপুরে নদী ভাঙ্গনে গৃহীন মানুষজনকে পুনর্বাসনের জন্য গুচ্ছগ্রাম ও আশ্রয়ন প্রকল্প নির্মাণ করছেন।
গত সোমবার গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার সমর কান্তি বসাক, এসময় সঙ্গে ছিলেন পিআইও হাইমচর আমিনুর রশিদ, নীলকমল ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন সরদার।
নীলকমল ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন সরদার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার এ দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। তারই প্রমান হচ্ছে হাইমচরের গৃহহীনদের জন্য এ গৃহনির্মাণ কাজ। এ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনির একান্ত প্রচেষ্টায় আজকে হাইমচরের গৃহহীনরা জমিসহ ঘর পাচ্ছে।
হাইমচর উপজেলা নির্বাহী অফিসার সমর কান্তি বসাক জানান, এবছরের নভেম্বর মাসের প্রথমে নীল কমল ইউনিয়নে ২১৫ পরিবার, গাজীপুরে ১০০ পরিবার, হাইমচর ইউনিয়নে ৬০ পরিবার সহ মোট ৩৭৫ পরিবারের মাঝে ঘর ও জমি বরাদ্দ দেয়া হবে। তা হলে তাদের আর বাসস্থানের কোন সমস্যা থাকবেনা।
বাসস/সংবাদদাতা/কেইউ/১১৩০/নূসী