বাজিস-২ : পিরোজপুরে ৪৫৪টি মন্দিরে চলছে দুর্গোৎসবের প্রস্তুতি

191

বাজিস-২
পিরোজপুর-দুর্গোৎসবের প্রস্তুতি
পিরোজপুরে ৪৫৪টি মন্দিরে চলছে দুর্গোৎসবের প্রস্তুতি
পিরোজপুর ১০ অক্টোবর ২০১৮ (বাসস) : সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে ঘিরে পিরোজপুর জেলার সর্বত্র উৎসবের আমেজ তৈরি হয়েছে। জেলার বিভিন্ন এলাকার দুর্গামন্দির গুলোতে প্রতিমা তৈরির কাজ চলছে দ্রুত গতিতে। পিরোজপুর পৌর এলাকার কালীবাড়ি, আখড়াবাড়ী, রাজারহাট, পালপাড়া, রায়েরকাঠী এবং কৃষ্ণনগর সহ বিভিন্ন মন্দির ঘুরে এ চিত্র দেখা গেছে। মন্দিরে মন্দিরে এখন চলছে প্রতিমা রং এর কাজ। এ বছর দেবী দুর্গা ঘোটকে আগমন করবেন এবং দোলায় গমন করবেন।
পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল কৃষ্ণ মন্ডল জানান ১৫ অক্টোবর থেকে শারদীয় দুর্গোৎসব শুরু হবে এবং ১৯ অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পিরোজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক বাবুল হালদার বাসস কে জানান, এবার জেলায় ৪৫৪টি পূজা মন্ডপে দুর্গা পূজার আয়োজন চলছে। সবচেয়ে বেশি পূজা হচ্ছে নাজিরপুর উপজেলায়। নাজিরপুরে এবার ১শত ১৬টি, পিরোজপুর সদর উপজেলায় ৬৩টি, ভান্ডারিয়া উপজেলায় ৪০টি, স্বরূপকাঠী উপজেলায় ৯৭টি, মঠবাড়িয়া উপজেলায় ৮৬টি, কাউখালী উপজেলায় ২৬টি, এবং ইন্দুরকানী উপজেলায় ২৬টি মন্ডপে প্রতিমা তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে।
পিরোজপুরের পুলিশ সুপার মোঃ সালাম কবীর জানান, সকল মন্দিরে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভাবে দুর্গা পূজা সম্পন্ন করার লক্ষ্যে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। এ জেলার সনাতন ধর্মালম্বীরা নিশ্চিন্তে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দুর্গা পূজার আনন্দ উপভোগ করতে পারবে। এদিকে সরকার পিরোজপুর জেলার বিভিন্ন মন্দিরের দুর্গা পূজায় সহযোগিতার জন্য ২৫২ মেঃ টন চাল বরাদ্দ দিয়েছে। প্রতিটি মন্দিরে ৫০০ কেজি করে চাল প্রদান করা হবে বলে জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে।
বাসস/সংবাদদাতা/কেইউ/১১২৫/নূসী