বাসস দেশ-২৪ : নীলফামারীতে আড়াই ’শ কোটি টাকা ব্যয়ে কন্টেইনার ডিপো স্থাপন করা হবে : সংস্কৃতিমন্ত্রী

336

বাসস দেশ-২৪
নূর-মোড়ক-উন্মোচন
নীলফামারীতে আড়াই ’শ কোটি টাকা ব্যয়ে কন্টেইনার ডিপো স্থাপন করা হবে : সংস্কৃতিমন্ত্রী
নীলফামারী, ৯ অক্টোবর, ২০১৮ (বাসস) : সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ‘নীলফামারী জেলায় আড়াইশ’ কোটি টাকা ব্যয়ে কন্টেইনার ডিপো স্থাপন করা হবে। ওই কন্টেইনারে এ অঞ্চলের উৎপাদিত পণ্য রেল যোগে মংলা সমুদ্র বন্দরে নেয়া হবে, সেখান থেকে কম খরচে বিদেশে পাঠানো হবে।’ আজ মঙ্গলবার বিকেলে জেলার ব্রান্ডিং লোগো ‘উত্তরের শিল্পনগরী, দীপ্তিমান নীলফামারী’ বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, উত্তরা ইপিজেডের মহা-ব্যবস্থাপক আব্দুস সোবহান, উপ-মহাব্যবস্থাপক খালেদ মাহমুদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাহারুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘নীলফামারী জেলায় আইটি পার্ক ও অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে।’ এসময় তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, ‘ট্রেডিং থেকে বেরিয়ে এসে ইন্ডাস্ট্রিতে বিনিয়োগ করুন। সাহস করে বিনিয়োগ করলে সাফল্য অবশ্যই আসবে।’
মন্ত্রী আরো বলেন, জেলায় ব্যক্তি উদ্যোগে গড়ে ওঠা প্রতিষ্ঠানগুলোর মধ্যে সানিটা সিরামিক, সানিটা টাইলস্, গ্লোরী সিরামিক, ইকো জুটমিলসহ বিভিন্ন শিল্প কলকারখানা লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে। ইকো জুটমিল এখন ইকো পেপার মিল স্থাপন করছে।
তিনি বলেন, বর্তমানে উত্তরা ইপিজেডে ৩২ হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। ওই ইপিজেডকে ঘিরে জেলায় গড়ে উঠেছে অসংখ্য কলকারখানা। আগামী এক থেকে দেড় বছরের মধ্যে সেখানে ৫০ হাজার লোকের কর্মসংস্থান হবে। যার ফলশ্রুতিতে পশ্চাৎপদ এই জেলার ব্রান্ডিং নামকরণ হয়েছে ‘উত্তরের শিল্পনগরী, দীপ্তিমান নীলফামারী।’
এর আগে মন্ত্রী সেখানে মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় ৫৩টি স্বেচ্ছাসেবী নারী সমিতির মাঝে ১০ লাখ ৪০ হাজার টাকার চেক বিতরণ করেন।
বাসস/সংবাদদাতা/এমএন/২০১০/কেএমকে