বাসস ক্রীড়া-৬ : এখনো রিয়ালে যাবার স্বপ্ন দেখেন হ্যাজার্ড

128

বাসস ক্রীড়া-৬
ফুটবল-হ্যাজার্ড
এখনো রিয়ালে যাবার স্বপ্ন দেখেন হ্যাজার্ড
লন্ডন, ৯ অক্টোবর, ২০১৮ (বাসস) : ছোটবেলা থেকেই রিয়াল মাদ্রিদের হয়ে খেলার স্বপ্ন দেখেছেন বেলজিয়াম তারকা এডেন হ্যাজার্ড। চেলসিতে দীর্ঘ ছয় বছর কাটিয়ে নিজেকে প্রমাণ করলেও সেই স্বপ্ন এখনো দেখে চলেছেন ২৭ বছর বয়সী এই উইঙ্গার।
নতুন কোচ মরিজিও সারির অধীনে হ্যাজার্ড চেলসিকে মৌসুমে এখনো পর্যন্ত অপরাজিত থাকার রেকর্ড উপহার দিয়েছেন। সব ধরনের প্রতিযোগিতায় এবারের মৌসুমে করেছেন আট গোল। হ্যাজার্ডের নেতৃত্বে প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের সাথে যৌথভাবে চেলসি টেবিলের শীর্ষে রয়েছে। বিশ্বকাপে বেলজিয়ামের এই তারকা বিশ্বের দ্বিতীয় সেরা খেলোয়াড় হিসেবে ভূষিত হয়েছেন। তার নেতৃত্বেই বেলজিয়াম রাশিয়ায় তৃতীয় স্থান লাভ করে যা দেশটির ইতিহাসে সর্বোচ্চ সাফল্য।
কিন্তু সবকিছুকে ছাপিয়ে এখনো মনের কোনায় প্রিয় দল রিয়ালে খেলার স্বপ্ন বুনে যাচ্ছেন। গত মৌসুমেও তার দলবদল নিয়ে ট্রান্সফার মার্কেট বেশ সড়ব ছিল। রোববার সাউদাম্পটনের বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচ শেষে বৃটিশ গণমাধ্যমে হ্যাজার্ড বলেছেন, ‘আমি এই বিষয়টি নিয়ে বিশ্বকাপের পরেই কথা বলেছি। আমি মনে করি একটি সফল বিশ্বকাপ শেষে অনেক কিছুরই পরিবর্তন হয়েছে। এই মুহূর্তে আমি দারুন ফুটবল খেলছি। রিয়াল মাদ্রিদ বিশ্বের সেরা ক্লাব। এ বিষয়ে আমি মোটেই মিথ্যা বলবো না। ছোটবেলা থেকেই সেখানে খেলার স্বপ্ন ছিল। এই ক্লাবটি নিয়ে আমি স্বপ্ন দেখি। এই বিষয়টি নিয়ে প্রতিদিন আমি কথা বলতে চাইনা। আমার এত সময়ও নাই, তবে নিজের ভবিষ্যত নিয়ে খুব শিগগিরই কথা বলবো।’
ক্রিস্টিয়ানো রোনাল্ডোর অনুপস্থিতিতে হ্যাজার্ডকে নিয়ে রিয়াল ভাল কিছু আশা করতেই পারে বলে সংশ্লিষ্টদের মত। ১৯৮৫ সালের পর এই প্রথমবারের মত টানা চার ম্যাচে গোলবিহীন রয়েছে বর্তমান ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা। ২০২০ সালে চেলসির সাথে চুক্তি শেষ হয়ে যাবে হ্যাজার্ডের। কিন্তু জাতীয় দলে তার সতীর্থ থিবাট কুর্তোয়ার সাথে যা হয়েছে সেই উদাহরণকে তিনি সামনে আনতে চাননা। আগস্টে রিয়ালে যাবার আগে চেলসির হয়ে প্রাক-মৌসুম অনুশীলনে উপস্থিত হননি কুর্তোয়া। যে কারনে তার ট্রান্সফার মূল্যও বেশ খানিকটা কমে গিয়েছিল।
হ্যাজার্ড বলেন, ‘আমি এমনটা করবো না। নিজের জন্য যা ভাল হয় সেটাই করার চেষ্টা করবো। একইসাথে ক্লাবের বিষয়টিও আমাকে দেখতে হবে। কারন এই ক্লাব আমাকে সবকিছু দিয়েছে। হ্যাঁ, আমি নতুন চুক্তিতে স্বাক্ষর করেছি। মাঝে মাঝে সকালে ঘুম থেকে উঠে আমার মনে হয় চলে যাই। আবার কখনো কখনো মনে হয় এখানেই থেকে যাই। সিদ্ধান্তটা সত্যিই কঠিন। এটা আমার ভবিষ্যত।’
গত তিন মৌসুম মাদ্রিদ যেখানে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে সেখানে চেলসি প্রিমিয়ার লিগে ষষ্ঠ স্থান লাভ করায় এবারের ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরে খেলতে ব্যর্থ হয়েছে। যদিও হ্যাজার্ড বলেছেন এটা শুধুমাত্র ট্রফির বিষয় নয়, ফুটবলটাকে উপভোগ করাই এখানে গুরুত্বপূর্ণ।
বাসস/নীহা/১৬২০/স্বব