অনিয়মের সাথে জড়িত হজ্ব এজেন্সির লাইসেন্স বাতিলের পরামর্শ

284

ঢাকা, ৮ অক্টোবর, ২০১৮ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় অনিয়মের সঙ্গে জড়িত হজ্ব এজেন্সীর লাইসেন্স বাতিল করতে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ.কে.এম শাহ্জাহান কামাল, অধ্যাপক মো. আলী আশরাফ, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, মো. আফতাব উদ্দীন সরকার এবং সাবিহা নাহার বেগম সভায় অংশগ্রহণ করেন।
সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠনের পর থেকে সিভিল এভিয়েশন, বিমান, পর্যটন কর্পোরেশন, টুরিজম বোর্ড, হোটেল সোনারগাঁও ও রুপসী বাংলার কার্যক্রম এবং কার্যক্রম বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
কমিটি সিভিল এভিয়েশন ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের প্রকল্পগুলোর মেয়াদ বৃদ্ধি না করা,প্রকল্পের জন্য নির্ধারিত অর্থে ও নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পগুলোর কাজ সম্পন্ন করার বিষয়ে মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।
সভায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে অস্থায়ী ভিত্তিতে নিয়োজিত কর্মচারীদের রাজস্ব খাতে স্থানান্তরের সুপারিশ দ্রুত বাস্তাবায়নের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
ইউ এস বাংলার সার্ভিসের মান মনিটরিং করার জন্য সিভিল এভিয়েশন অথরিটিকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক, সিভিল এভিয়েশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।