বাসস ক্রীড়া-১৪ : প্রথম দিনেই অলআউট রংপুর : বরিশালের সংগ্রহ ৮ উইকেটে ২৬৬ রান

221

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-জাতীয় লিগ
প্রথম দিনেই অলআউট রংপুর : বরিশালের সংগ্রহ ৮ উইকেটে ২৬৬ রান
রাজশাহী, ৮ অক্টোবর ২০১৮ (বাসস) : জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের দ্বিতীয় রাউন্ডে প্রথম স্তরের ম্যাচের প্রথম দিনই রাজশাহী বিভাগের বিপক্ষে ১৫১ রানে অলআউট হয়ে গেছে রংপুর বিভাগ। দিন শেষে বিনা উইকেটে ৯৯ রান তুলেছে রাজশাহী। আরেক ম্যাচে খুলনা বিভাগের বিপক্ষে প্রথম দিন শেষে ৮ উইকেটে ২৬৬ রান করেছে বরিশাল বিভাগ।
রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে রংপুর বিভাগ। রাজশাহীর বোলারদের তোপের মুখে পড়ে ৫৯ দশমিক ৪ ওভারেই অলআউট হয় রংপুর বিভাগ। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন নাইম ইসলাম। এছাড়া শেষের দিকে সোহরাওয়ার্দি শুভ ২৯ ও তিন নম্বরে নামা মাহমুদুল হাসান ১৮ রান করেন। রাজশাহী বিভাগের ফরহাদ রেজা ও মোহর শেখ ৩টি করে উইকেট নেন।
রংপুর বিভাগকে অলআউট করে দেয়ার পর দিনের শেষভাগে ২৭ ওভার ব্যাট করার সুযোগ পায় রাজশাহী বিভাগ। ব্যাট হাতে দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমান দুর্দান্ত সূচনা করেন। বিনা উইকেটে ৯৯ রান তুলেছেন তারা। মিজানুর ৫৯ ও শান্ত ৩৭ রানে অপরাজিত আছেন।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট হাতে নামে বরিশাল বিভাগ। দলের কোন ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে পারেননি। তবে তাদের ছোট ছোট ইনিংসে দিন শেষে ৮ উইকেটে ২৬৬ রান করেছে বরিশাল। দলের পক্ষে নুরুজ্জামান অপরাজিত ৪৮ রান করেছেন। তার ইনিংসটিই প্রথম দিনে সর্বোচ্চ রান। এরপর ওপেনার শাহরিয়ার নাফীস ৪১, সোহাগ গাজী ৩৮ ও শামসুল আলম ৩০ রান করেন। খুলনা বিভাগের আব্দুর রাজ্জাক ১০৩ রানে ৩ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
রংপুর বিভাগ বনাম রাজশাহী বিভাগ :
রংপুর বিভাগ : ১৫১/১০, ৫৯.৪ ওভার (নাইম ৬০, শুভ ২৯, মোহর ৩/৩৭)।
রাজশাহী বিভাগ : ৯৯/০, ২৭ ওভার (মিজানুর ৫৯*, শান্ত ৩৭*)।
বরিশাল বিভাগ বনাম খুলনা বিভাগ :
বরিশাল বিভাগ : ২৬৬/৮, ৯০ ওভার (নুরুজ্জামান ৪৮*, নাফীস ৪১, রাজ্জাক ৩/১০৩)।
বাসস/এএমটি/১৯৩০/স্বব