বাজিস-৮ : পঞ্চগড়ে কাল থেকে শুরু হচ্ছে ৭ দিনব্যাপী আন্তর্জাতিক নাট্য উৎসব

163

বাজিস-৮
পঞ্চগড়-উৎসব
পঞ্চগড়ে কাল থেকে শুরু হচ্ছে ৭ দিনব্যাপী আন্তর্জাতিক নাট্য উৎসব
পঞ্চগড়, ৮ অক্টোবর, ২০১৮ (বাসস) : ‘মানবতার জন্য নাটক’ এই স্লোগান নিয়ে পঞ্চগড়ে এই প্রথম শুরু হচ্ছে ৭ দিনব্যাপী আন্তর্জাতিক নাট্য উৎসব। পঞ্চগড় ভুমিজের আয়োজনে ৭ দিনব্যাপী আন্তর্জাতিক নাট্য উৎসবে বাংলাদেশের ৪টি, ভারতের ২টি ও নেপালের ২টি নাট্যদল অংশ গ্রহণ করবে।
আগামীকাল ৯ অক্টোবর মঙ্গলবার বিকেল ৫ টায় পঞ্চগড় সরকারী অডিটোরিয়ামে ৭ দিনব্যাপী আন্তর্জাতিক নাট্য উৎসব উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি। এসময় পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান, পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটা উপস্থিত থাকবেন।
প্রথম দিনে নেপালের কালচারাল কর্পোরেশন পরিবেশন করবেন ধন বাহাদুর ওলীর রচনা এবং বীরেন্দ্র হামালের নিদের্শনায় বে অফ বেঙ্গল ভার্সেস হিমালয়। নাট্য উৎসব ঘিরে পঞ্চগড় শহরের সাংস্কৃতিক কর্মীরা আনন্দ উল্লাস মেতে উঠেছে।
পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান জানান এই প্রথম বারের মতো পঞ্চগড়ে ভারত, নেপালের নাট্যদল আসছে। যাতে উৎসব সুস্থ ভাবে হয়, সেই লক্ষ্যে নিবিড় ভাবে আমাদের নাট্য কর্মীরা কাজ করছে।
বাসস/ সংবাদদাতা/১৮৪৫/মরপা