বাসস দেশ-২৩ : কুমিল্লা পাসপোর্ট অফিসে দুদকের অভিযান : গ্রেফতার ১

380

বাসস দেশ-২৩
দুদক-অভিযান-গ্রেফতার
কুমিল্লা পাসপোর্ট অফিসে দুদকের অভিযান : গ্রেফতার ১
ঢাকা, ৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তারা আজ কুমিল্লা পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে।
আজ রোববার দুদকের কুমিল্লা ও সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালীর চার জন কর্মকর্তার সমন্বয়ে গঠিত একটি টিম আকস্মিক এ অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন কুমিল্লার সহকারী পরিচালক মোঃ মাহতাব উদ্দিন।
অভিযানের সমন্বয়কারী দুদক মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী বলেন, ‘পাসপোর্ট অফিস দুর্নীতিমুক্ত রাখতে জনগণকে সাহসী ভূমিকা পালন করতে হবে। জনসাধারণের অভিযোগের ভিত্তিতেই এ অভিযান চালানো হয়েছে।’
কুমিল্লা পাসপোর্ট অফিসে গ্রাহক ভোগান্তির অভিযোগ আসলে মহাপরিচালক (প্রশাসন) মোঃ মুনীর চৌধুরীর নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয় বলে দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
দুদক টিমের সদস্যরা কঠোর গোপনীয়তা বজায় রেখে ছদ্মবেশে অভিযান পরিচালনা করে এক দালালকে হাতেনাতে গ্রেফতার করে। তার কাছ থেকে পাসপোর্ট অফিসের কাগজপত্র উদ্ধার করা হয়।
এ সময় পাসপোর্ট অফিসের নানা অনিয়ম দূর করার জন্য দুদকের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়। দুদক টিমের পক্ষ হতে যেকোন ধরনের দুর্নীতি ও দালালের উৎপাত স¤পর্কে জনগণকে সচেতন করা হয়।
বাসস/সবি/এফএইচ/১৯৫৫/এইচএন