সপ্তমবারের মত জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো দক্ষিণ আফ্রিকা

201

পার্ল, ৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে সপ্তমবারের মত হোয়াইটওয়াশ করলো দক্ষিণ আফ্রিকা। গতরাতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়েকে ৪ উইকেটে হারায় প্রোটিয়ারা। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নেয় দক্ষিণ আফ্রিকা।
পার্লে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নেয় জিম্বাবুয়ে। সিন উইলিয়ামসের হাফ-সেঞ্চুরির সুবাদে ৩ বল বাকী রেখে ২২৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। ১০টি চারে ৭৯ বলে ৬৯ রান করেন উইলিয়ামস। এছাড়া ব্রেন্ডন টেইলর ৪০ ও ডোনাল্ড তিরিপানো ২৯ রান করেন। দক্ষিণ আফ্রিকার দুই পেসার ডেল স্টেইন ও কাগিসো রাবাদা ৩টি করে উইকেট পান।
জয়ের জন্য ২২৯ রানের টার্গেট ৬ উইকেট হারিয়ে ২৫ বল বাকী রেখেই স্পর্শ করে ফেলে দক্ষিণ আফ্রিকা। দলের জয়ে ব্যাট হাতে প্রধান ভূমিকা রাখেন রেজা হেনড্রিক্স ও হেইনরিচ ক্লাসেন। হেনড্রিক্স ৬৬ ও ক্লাসেন ৫৯ রান করেন। ম্যাচ সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার ক্লাসেন। সিরিজ সেরা হন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির।
ওয়ানডে ফরম্যাটের লড়াই শেষে এবার তিন ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে। ইস্ট লন্ডনে আগামী ৯ অক্টোবর থেকে শুরু হবে টি-২০ সিরিজ।