বাজিস-৬ : শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল

185

বাজিস-৬
মুন্সিগঞ্জ -ফেরি চলাচল
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল
মুন্সীগঞ্জ, ৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : তিনদিন পর আজ রোববার সীমিত আকারে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। বেলা সাড়ে ১১টায় শিমুলিয়া ঘাট থেকে ফেরি কুমিল্লা, ফরিদপুর, কপোতি কাঁঠালবাড়ির উদ্দেশ্যে ছেড়ে যায়।
কাঁঠালবাড়ি ঘাট থেকে ফেরি কাকলী ও কিশোরী শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। এতে ঘাট এলাকায় কিছুটা স্বস্তি ফিরে এসেছে। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় নাব্যতা সংকটে বন্ধ হয়ে যায় দেশের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল। এসব তথ্য দিয়ে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক সৈয়দ শাহ বরকতউল্লাহ রোববার জানান, পরীক্ষামূলকভাবে ফেরিগুলোকে ছাড়া হয়েছে। ফেরিগুলো গন্তব্যে পৌছার পর বোঝা যাবে। ইতোমধ্যে ড্রেজিং শেষ হয়ে গেছে। কিন্তু এখনও ড্রেজারের পাইপ ও বয়া সরিয়ে নেওয়া হয়নি। এগুলো সরিয়ে নিলে চ্যানেলের মুখ আরও প্রস্বস্থ হবে। তখন ফেরিগুলো আরও স্বাচ্ছন্দে চলতে পারবে ।এগুলো সরিয়ে নিতে বলা হয়েছে। এখন অপেক্ষা করতে হবে। দেখা যাক ফেরিগুলো সমস্যা ছাড়া চ্যানেল অতিক্র করতে পারে কিনা।
মাওয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই আরমান হোসেন বলেন, পরীক্ষামূলকভাবে ছোট গাড়ি ও এম্বুলেন্স নিয়ে কম লোডে ছোট ফেরি দিয়ে সার্ভিস সচল করা হয়েছে। বড় গাড়ি ও ট্রাক এখনও পার করা হচ্ছে না। রোরো বা বড় ফেরি চলাচল শুরু হযনি। ঘাটে এখনও তেমন গাড়ি আসা শুরু করেনি। ঘাট এলাকায় শতাধিক গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে।
বাসস/সংবাদদাতা/কেইউ/১২৫০/নূসী