বাংলাদেশ রাশিয়া ওয়ার্ল্ড স্কিল কম্পিটিশনে অংশ নেবে

275

ঢাকা, ৬ অক্টোবর, ২০১৮ (বাসস) : বাংলাদেশ প্রথমবারেরমত ২০১৯ সালে রাশিয়ার কাজানে অনুষ্ঠিতব্য স্কিল কম্পিটিশন-২০১৯ এ অংশ নিচ্ছে।
এ জন্য দক্ষ প্রতিযোগি তৈরী করতে ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কাউন্সিল (এনএসডিসি) রাইজিং স্টার স্কিল কম্পিটিশন ২০১৮ আয়োজন করেছে ।
এর অংশ হিসেবে শনিবার রাজধানীর মিরপুরে ইউসেপে রন্ধন ও রেস্টুরেন্ট সার্ভিসের ওপর দিনব্যাপী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এনএসডিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ বি এম খোরশেদ আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আইএসসির (হসপিটালিটি)চেয়ারম্যান এ কে এম বারী,মহাসচিব রুবিনা হোসেন, ইউসেফ সিইও তাহসীনা আহমেদ, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শেফ টনি খান প্রমুখ বক্তব্য রাখেন।
খোরশেদ আলম বলেন, রাইজিং স্টার স্কিল কম্পিটিশন ২০১৮তে নির্বাচিতদের কাজানে ওয়ার্ল্ড স্কিল কম্পিটিশন ২০১৯ এ অংশ নিতে তৈরী করা হবে।বাংলাদেশ মোট আটটি ট্রেডে ওয়ার্ল্ড স্কিল কম্পিটশনে অংশ নিবে।রাইজিং স্টার স্কিল কম্পিটিশন ২০১৮ এর মাধ্যমে প্রাথমিকভাবে আমরা প্রতি ট্রেডে দশ জন করে নির্বাচিত করে তাদেরকে এগারো মাসব্যাপী আন্তর্জাতিকমানের প্রশিক্ষণ প্রদান করা হবে।
তিনি জানান, রাইজিং স্টার স্কিল কম্পিটিশনে অংশগ্রহণকারী সকল প্রতিযোগিদের দেশের ৬৪ জেলায় দক্ষ জনবল তৈরিতে এনএসডিসির পক্ষে কাজে লাগানো হবে।
দেশে প্রতিবছর ১৫ লাখ দক্ষ মানবসম্পদ প্রয়োজন উল্লেখ করে তিনি আশা প্রকাশ করেন ওয়ার্ল্ড স্কিল কম্পিটিশনে অংশ নেয়ার মাধ্যমে বাংলাদেশ আর্ন্তজাতিক মানের দক্ষ জনগোষ্ঠী তৈরিতে সক্ষমতা অর্জন করবে।