বাজিস-৫ : নাটোরে চারটি বইয়ের মোড়ক উন্মোচন

151

বাজিস-৫
নাটোর-বইয়ের মোড়ক উন্মোচন
নাটোরে চারটি বইয়ের মোড়ক উন্মোচন
নাটোর, ৬ অক্টোবর, ২০১৮ (বাসস) : মন্ত্রণালয় ভিত্তিক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের দিক-নির্দেশনা হিসেবে জেলা প্রশাসনের উদ্যোগে প্রকাশিত নাটোর কর্মপরিকল্পনা-২০৪১সহ চারটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। আজ শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
প্রকাশিত অন্য তিনটি বই হচ্ছে, নাটোরের উত্তরা গণভবনের ইতিহাস, দিঘাপতিয়া রাজার বোন কবি ইন্দুপ্রভার জীবনী ভিত্তিক রাজকুমারী ইন্দ্রপ্রভার আত্মকথা এবং নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুনের লেখা কাব্যগ্রন্থ হাটার গান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী পলক বলেন, প্রকাশিত নাটোর কর্মপরিকল্পনা-২০৪১ অনুসরণ করে নাটোর জেলায় উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করা হলে সহজেই আমাদের টেকসই উন্নয়নের কাঙ্খিত গন্তব্য রূপকল্প-২০৪১ এ পৌঁছনো সম্ভব হবে। স্থানীয় ভিত্তিক এ পরিকল্পনা বাস্তবায়নের মধ্যদিয়ে নাটোর দেশের মধ্যে অনুসরণীয় জেলায় পরিণত হবে। এছাড়া অন্য তিনটি প্রকাশিত বইয়ের মাধ্যমে পাঠকরা উত্তরা গণভবনের ইতিহাস, রাজকুমারী ইন্দুপ্রভার অপ্রকাশিত কবিতা সম্পর্কে জানতে পারবে।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম এমপি। নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন সভা প্রধানের দায়িত্ব পালন করেন।
বাসস/সংবাপদদাতা/কেইউ/১৫০০/-নূসী