বাসস দেশ-১ : জয়পুরহাটে জাতীয় উন্নয়ন মেলায় দর্শনার্থীদের ভিড়

330

বাসস দেশ-১
জয়পুর-উন্নয়ন-ভিড়
জয়পুরহাটে জাতীয় উন্নয়ন মেলায় দর্শনার্থীদের ভিড়
জয়পুরহাট, ৫ অক্টেবার, ২০১৮ (বাসস) : ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাট কালেক্টরেট মাঠে শুরু হওয়া তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা জমে উঠেছে। মেলায় বাড়ছে দর্শনার্থীদের ভিড়।
বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে তুলে ধরা, সরকারের ভবিষ্যৎ পরিকল্পনা, এমডিজি অর্জনে সাফল্য ও এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করা এবং জনসাধারণকে সেবা প্রদানে বিভিন্ন উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শনে বৃহষ্পতিবার থেকে সারাদেশের ন্যায় জয়পুরহাটেও ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ উদ্বোধন করা হয়।
গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে এ মেলার উদ্বোধন করেন।
জয়পুরহাটে এ উন্নয়ন মেলায় বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে ১শ’টি স্টল নির্মিত হয়েছে। এ ছাড়া ’বঙ্গবন্ধু কর্ণার’ নামে একটি স্টল রয়েছে। এখানে বঙ্গবন্ধুর স্বপ্ন ও বর্তমান সরকারের সাফল্য তুলে ধরা হয়েছে।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, একটি বাড়ি একটি খামার, ফায়ার সার্ভিস, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, ইসলামীক ফাউন্ডেশন, যুব উন্নয়ন অধিদপ্তর, মৎস্য অধিদপ্তরের স্টলে দর্শনার্থীদের ভিড় বেশি লক্ষ্য করা যায়। বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, সাধারণ মানুষসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থী মেলায় প্রদর্শিত উন্নয়নমূলক কার্যক্রম ঘুরে ঘুরে দেখছেন। মেলার সার্বিক বিষয় তদারকি করছেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরী শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব অশোক কুমার বিশ্বাস।
বাসস/সংবাদদাতা/১১১৫/বেউ/-এমএসআই