বাসস দেশ-৩৩ : আওয়ামী লীগ সরকারের আমলে পিছিয়ে থাকা দক্ষিণাঞ্চল ঘুরে দাঁড়িয়েছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

310

বাসস দেশ-৩৩
নারায়ণ-উন্নয়ন-মেলা
আওয়ামী লীগ সরকারের আমলে পিছিয়ে থাকা দক্ষিণাঞ্চল ঘুরে দাঁড়িয়েছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী
খুলনা, ৪ অক্টোবর, ২০১৮ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, দেশ আজ এগিয়ে চলছে। পিছিয়ে থাকা দক্ষিণাঞ্চল ঘুরে দাঁড়িয়েছে। এখানে স্থাপন করা হচ্ছে বিমান বন্দর। কার্যকর হয়েছে মোংলা বন্দর।
দেশের অগ্রযাত্রাকে তুলে ধরতে খুলনায় জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী একথা বলেন। খুলনা জেলা প্রশাসনের আয়োজনে সার্কিট হাউজ মাঠে ৪ থেকে ৬ অক্টোবর চলবে এ উন্নয়ন মেলা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে আজ সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে খুলনাসহ দেশের সকল জেলা ও উপজেলায় আয়োজিত চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করেন।
খুলনা সার্কিট হাউজ মাঠে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান ও মুহাম্মদ মিজানুর রহমান, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ ইউসুফ হারুন এবং পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির বক্তব্য রাখেন।
মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী বলেন, স্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতি মানুষকে দিয়েছে শান্তির পরশ। ভিশন-২০২১ ও ২০৪১ অর্জনে নিরন্তর কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। সকল উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে জানা জনগণের মৌলিক অধিকার। এক্ষেত্রে জনপ্রশাসনের এমন উদ্যোগ প্রশংসার দাবি রাখে।
স্বপ্নসম্ভাবনার এ দেশের অগ্রযাত্রাকে গণমানুষের কাছে তুলে ধরতে আজ বৃহস্পতিবার শুরু হয়েছে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮।
গণমানুষের জনভাবনার বাংলাদেশের সকল অর্জন যেন নান্দনিক রূপে উপস্থাপন করা হয়েছে সরকারি-বেসরকারি দপ্তরের একশত ৫৬টি স্টলে। সকল দপ্তর তাদের জনবান্ধব সেবা নিয়ে মেলায় এসেছে।
খুলনা আঞ্চলিক তথ্য অফিস ও জেলা তথ্য অফিস মেলা প্রাঙ্গণে তাদের স্টল হতে সরকারের রূপকল্প, শেখ হাসিনার ১০ উদ্যোগসহ অন্যান্য উন্নয়ন কর্মকান্ডের পুস্তিকা, পোস্টার, স্টিকার ও প্রচারপত্র বিতরণ করে। বিকেলে স্কুল ও কলেজের ছাত্রছাত্রীদের জন্য মেলা প্রাঙ্গণে থাকছে রিয়েলিটি শো, রচনা ও কুইজ প্রতিযোগিতা। সন্ধ্যায় ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ : দক্ষিণ পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন’ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনার শেষে আয়োজন করা হয় বর্ণাঢ্য সাংস্কৃতি অনুষ্ঠান।
এর আগে সকাল নয়টায় এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি শহীদ হাদিস পার্ক থেকে সার্কিট হাউজ মাঠের মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। অনুষ্ঠানের শুরুতে মেলার থিম সং ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পরিবেশন করা হয়। মেলা চলবে প্রতিদিন সকাল নয়টা হতে রাত আটটা পর্যন্ত।
বাসস/সংবাদদাতা/এমএন/২০১০/এবিএইচ