বাসস দেশ-২৬ : এমবিবিএস ভর্তি পরীক্ষার সময় যানবাহন পার্কিংয়ে নির্দেশনা

332

বাসস দেশ-২৬
এমবিবিএস ভর্তি পরীক্ষা-পার্কি সিস্টেম
এমবিবিএস ভর্তি পরীক্ষার সময় যানবাহন পার্কিংয়ে নির্দেশনা
ঢাকা, ৪ অক্টোবর, ২০১৮ (বাসস) : আগামীকাল শুক্রবার সকালে অনুষ্ঠিতব্য এমবিবিএস ১ম বর্ষের ভর্তি পরীক্ষা চলাকালে ডিএমপির পক্ষ থেকে ৫ দফা নির্দেশনা প্রদান করা হয়েছে।
পরীক্ষা শুরুর পূর্ব থেকেই পরীক্ষা কেন্দ্র ও এর আশে-পাশের রাস্তাসমূহে পরীক্ষার্থী, অভিভাবক এবং বিভিন্ন ধরনের যানবাহনের ভীড় এড়াতে ডিএমপির পক্ষ থেকে আজ এক সংবাদবিঞ্জপ্তিতে এ নির্দেশনা প্রদান করা হয়। যানবাহন পার্কিং ব্যবস্থাপনা নিয়ে নির্দেশনায় বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক পরীক্ষা কেন্দ্রসমূহে আগত অভিভাবক ও পরীক্ষার্থীদের গাড়িসমূহ মল চত্ত্বর ও জগন্নাথ হল থেকে পলাশী পর্যন্ত পশ্চিম প্রান্তে একদিকে পার্কিং করা যাবে।
ইডেন মহিলা কলেজ কেন্দ্রিক পরীক্ষা কেন্দ্রসমূহে পরীক্ষার্থীদের গাড়িসমূহ নীলক্ষেত হতে পলাশী ক্রসিং পর্যন্ত পূর্ব দিকে এক লেনে পার্কিং করা যাবে । এছাড়াও ঢাকা কলেজ ও গভর্ণমেন্ট ল্যাবরেটরী হাইস্কুল কেন্দ্রিক পরীক্ষা কেন্দ্রসমূহে আগত সম্মানিত অভিভাবক ও পরীক্ষার্থীদের গাড়িসমূহ পুরাতন এ্যালিফেন্ট রোড হয়ে গাউছিয়া পর্যন্ত পার্কিং করার কথা বলা হয়।
অন্য দিকে তেজগাঁও কলেজে সোনারগাঁও এর দিক থেকে আগত অভিভাবক ও পরীক্ষার্থীরা ইন্দিরা রোডে নেমে ব্যক্তিগত গাড়ি মানিক মিয়া এভিনিউতে পার্কিং করবে। মানিক মিয়া এভিনিউ ও এ্যারোপ্লেন ক্রসিং দিয়ে আগত পরীক্ষার্থীরা কেআইবি এর সামনে নেমে উদ্যান পার হয়ে তেজগাঁও কলেজে যাবেন। তাদের ব্যক্তিগত গাড়ি ফার্মগেট, বিজয় সরণী, খেজুরবাগান হয়ে মানিক মিয়া এভিনিউ এসে পার্ক করবেন।
মতিঝিল আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজে আগত পরীক্ষার্থীদের সুবিধার্থে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের সামনের রাস্তা যানবাহন চলাচলের জন্য বন্ধ থাকবে। ব্যক্তিগত গাড়িসমূহ পীরজঙ্গী ক্রসিং ও কমিশনার গলি ক্রসিং এ ছাত্র-ছাত্রীদের নামিয়ে দিয়ে পার্শ্ববর্তী নির্দিষ্ট এলাকায় পার্কিং করবে।
ডিএমপির পক্ষ থেকে ছাত্র-ছাত্রীবৃন্দ ও তাদের অভিভাবককে হাতে সময় নিয়ে পরীক্ষা কেন্দ্রের উদ্দেশ্যে রওনা দেয়ার অনুরোধ জানানো হয়।
বাসস/সবি/জেডআরএম/ কেসি /১৮৪৫/অমি