বাসস ক্রীড়া-১২ : রনির ডাবলের পর মজিদের সেঞ্চুরিতে চট্টগ্রামকে বড় টার্গেট দিলো ঢাকা

229

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-জাতীয় লিগ
রনির ডাবলের পর মজিদের সেঞ্চুরিতে চট্টগ্রামকে বড় টার্গেট দিলো ঢাকা
ফতুল্লা, ৩ অক্টোবর, ২০১৮ (বাসস) : রনি তালুকদারের ডাবল ও আব্দুল মজিদের সেঞ্চুরিতে জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরে দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ১ উইকেটে ৩৮৫ রান তুলে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষনা করেছে ঢাকা বিভাগ। ফলে চট্টগ্রাম বিভাগকে ৪৮২ রানের টার্গেট দেয় ঢাকা বিভাগ। জবাবে ৩ উইকেট ১৩৫ রান করেছে চট্টগ্রাম বিভাগ। ম্যাচ জিততে চতুর্থ ও শেষ দিনে ৭ উইকেট হাতে নিয়ে আরও ৩৪৭ রান করতে হবে চট্টগ্রাম বিভাগকে। প্রথম ইনিংসে চট্টগ্রাম বিভাগ ১৪২ ও ঢাকা বিভাগ ২৩৮ রান করেছিলো।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ১৭৬ রান করেছিলো ঢাকা বিভাগ। রনি ১০০ ও মাজিদ ৬৬ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিন ডাবল-সেঞ্চুরি তুলে নেন রনি। সেঞ্চুরির স্বাদ নিয়ে আউট হন মাজিদ। ১৪টি চার ও ২টি ছক্কায় ২৮৮ বলে ১৩২ রান করেন মজিদ। ১ উইকেটে ৩৮৫ রানে ইনিংস ঘোষণার সময় ২২৮ রানে অপরাজিত ছিলেন রনি। তার ২৫২ বলের ইনিংসে ১৮টি চার ও ৭টি ছক্কা ছিলো।
দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে ফলো-অনে পড়েছে সিলেট বিভাগ। প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর ৪২৬ রানের জবাবে ২১৫ রানেই গুটিয়ে যায় সিলেট। এরপর ফলো-অনে পড়ে ৩ উইকেটে ১৩ রান করেছে সিলেট। ইনিংস হার এড়াতে ৭ উইকেট হাতে নিয়ে আরও ১৯৮ রান করতে হবে সিলেটকে।
৬ উইকেটে ১৩২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে সিলেট। বাঁ-হাতি স্পিনার এনামুলের ৯১ রানের সুবাদে ২১৫ রান করতে পারে সিলেট। তারপরও দলকে ফলো-অনের হাত থেকে রক্ষা করতে পারেননি এনামুল। ঢাকা মেট্রোর আরাফাত সানি ৪টি, কাজী অনিক ৩টি ও মোহাম্মদ আশরাফুল ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোরকার্ড :
ঢাকা বিভাগ : ২৩৮ ও ৩৮৫/১ডি, ৯২ ওভার (রনি ২২৮*, মাজিদ ১৩২*)।
চট্টগ্রাম বিভাগ : ১৪২ ও ১৩৫/৩, ৩৯ ওভার (মোমিনুল ৬২, তাসামুল ৩৩*, শুভাগত ১/২৪)।
সংক্ষিপ্ত স্কোরকার্ড :
ঢাকা মেট্রো : ৪২৬/১০, ১২২.৪ ওভার (সাদমান ১৫৭, আশরাফুল ৫৩, এনামুল ৬/১৬৫)।
সিলেট বিভাগ : ২১৫/১০ ও ১৩/৩ (ইমতিয়াজ ৮ শাহনাজ ৩)।
বাসস/এএমটি/১৯০৫/স্বব