বাসস দেশ-১৭ : মেহেরপুরে জেএমবির চার সদস্য গ্রেফতার

349

বাসস দেশ-১৭
জেএমবি সদস্য-গ্রেফতার
মেহেরপুরে জেএমবির চার সদস্য গ্রেফতার
মেহেরপুর, ৩ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ মঙ্গলবার রাতে শহরের ফৌজদারী পাড়ার একটি বাড়িতে অভিযান চালিয়ে চার জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে।
ডিবি পুলিশের একটি দল গোপন বৈঠক চলাকালে বিষ্ফোরক দ্রব্য ও দেশীয় অস্ত্রসহ তাদের গ্রেফতার করে।
এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জেএমবি’র অন্যান্য সদস্যরা পালিয়ে যায় বলে পুলিশ জানান।
আটকৃতরা হলো- মানিকগঞ্জের চরমকিমপুর গ্রামের তারা মিয়ার ছেলে আব্দুল হামিদ (৩২), মেহেরপুর সদর উপজেলার রাধাকান্তপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে জাহিদুল ইসলাম বাঙ্গাল (২৫), ঝাউবাড়িয়া নওদা পাড়ার শামিম ইসলামের ছেলে টিপু পারভেজ (২২) এবং ফতেপুর গ্রামের ইয়ারুল ইসলামের ছেলে সোহেল রানা (২০)।
তাদের কাছ থেকে লাল টেপ মোড়ানো ৮টি ককটেল, ৩টি পেট্রোাল বোমা, একটি রামদা, একটি হাসুয়া, একটি দা,পাঁচটি লোহার রড, জেএমবির সাংগঠনিক কর্মসূচী লেখা একটি খাতা, একটি প্যাড, ২০টি লিফলেট, ৯টি বিভিন্ন আকৃতির ইলেক্ট্রোনিক সার্কিট, ২টি ছোট আকৃতির মোটর, সিমসহ চারটি মোবাইল ও পাঁচ গজ বৈদ্যুতিক তার উদ্ধার করা হয়েছে।
মেহেরপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, আটকৃতরা দির্ঘদিন ধরে মেহেরপুরের বিভিন্ন স্থানে গোপন বৈঠক ও প্রশিক্ষন দিয়ে তাদের অনুসারি তৈরি করার চেষ্টা করে আসছে। একই সাথে এলাকায় অস্থিতিশীল পরিবেশ তৈরি করার পাঁয়তারা চালাচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের বেশ কিছু অনুসারির নামও পাওয়া গেছে।
তিনি জানান, তারা জেএমবির অন্যতম নেতা গাইবান্ধার মতিন মেহেদীর অনুসারি। মতিন মেহেদী বর্তমানে হয়ে টাঙ্গাইল জেলা কারাগারে আটক রয়েছে। একটি মামলায় আদালত তার মৃত্যুদন্ডাদেশ দিয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮২৭/অমি