বাসস ক্রীড়া-১১ : ব্যাটসম্যানদের ব্যর্থতায় দ্বিতীয় টি-২০ হারলো বাংলাদেশ

266

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-টি-২০-মহিলা
ব্যাটসম্যানদের ব্যর্থতায় দ্বিতীয় টি-২০ হারলো বাংলাদেশ
ঢাকা, ৩ অক্টোবর ২০১৮ (বাসস) : ব্যাটসম্যানদের ব্যর্থতায় পাকিস্তানের কাছে দ্বিতীয় টি-২০ ম্যাচে হারলো বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। আজ কক্সবাজারে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে সফরকারী পাকিস্তানের ৫৮ রানে হেরে যায় স্বাগতিক বাংলাদেশ। এই জয়ে চার ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান মহিলা দল। ম্যাচে নিজেদের ইনিংসে মাত্র ৩০ রানে অলআউট হয় বাংলাদেশ। টি-২০ ইতিহাসে এটি বাংলাদেশের সর্বনিম্ন ইনিংস।
বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে প্রথম টি-২০ পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচেও আউটফিল্ড সমস্যার কারণে ৬ ওভার কমিয়ে ১৪ ওভারে নির্ধারণ করা হয়। এ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। ব্যাট হাতে নেমে ১৪ ওভারে ৫ উইকেটে ৮৮ রান করে পাকিস্তান।
দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন অধিনায়ক জাভেরিয়া খান। তার ১৮ বলের ইনিংসে ২টি চার ও ১টি ছক্কা ছিলো। এছাড়া নাহিদা খান ১৮ ও মুনিবা আলি-আলিয়া রিয়াজ ১০ রান করে করেন। বল হাতে বাংলাদেশের নাহিদা আক্তার ২টি ও জাহানারা আলম-লতা মন্ডল ১টি করে উইকেট নেন।
জয়ের জন্য ৮৯ রানের লক্ষ্যে ব্যাট হাতে নেমে নিয়মিত বিরতি দিয়ে দিয়ে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। উইকেট হারানোর ধারাবাহিকতা অব্যাহত থাকায় ১২ দশমিক ৫ ওভারে মাত্র ৩০ রানেই গুটিয়ে যায় তারা। টি-২০ ক্রিকেটে এটিই বাংলাদেশের সর্বনি¤œ সংগ্রহ। লজ্জার রেকর্ডের দিন বাংলাদেশের কোন ব্যাটসম্যানই দুই অংকের কোটা স্পর্শ করতে পারেননি। দলের পক্ষে রুমানা আহমেদ ৯, নিগার সুলতানা ৬ ও ফাহিমা খাতুন ৩ রান করেন। পাকিস্তানের আনাম আমিন শুন্য রানে ৩ উইকেট নেন।
আগামী ৫ অক্টোবর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচ।
বাসস/এএমটি/১৮১৫/স্বব