বাসস ক্রীড়া-৬ : চ্যাম্পিয়ন্স লিগেও জিততে পারলো না ম্যানচেস্টার ইউনাইটেড

148

বাসস ক্রীড়া-৬
ফুটবল-চ্যাম্পিয়ন্স লিগ
চ্যাম্পিয়ন্স লিগেও জিততে পারলো না ম্যানচেস্টার ইউনাইটেড
লন্ডন, ৩ অক্টোবর ২০১৮ (বাসস) : এবার চ্যাম্পিয়ন্স লিগে হোঁচট খেল ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে কাল তারা ভ্যালেন্সিয়ার সাথে গোলশুণ্য ড্র করে পয়েন্ট হারিয়েছে। এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা চার ম্যাচে জয়বিহীন থাকলো হোসে মরিনহোর দল।
ইএফএল কাপে ডার্বি কাউন্টির কাছে পরাজিত হয়ে বিদায় নেয়ার পর প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের কাছে ৩-১ গোলে পরাজিত হয়েছিল ম্যান ইউ। পরাজয়ের হতাশা থেকে বেরিয়ে আসার লক্ষ্যে কাল ঘরের মাঠে ভ্যালেন্সিয়াকে আতিথ্য দেয় মরিনহোর শিষ্যরা। কিন্তু এই ম্যাচেও স্বাগতিক সমর্থকদের কোন সুখবর দিতে পারেনি খেলোয়াড়রা। ইয়ং বয়েজের বিপক্ষে ৩-০ গোলের জয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করা ইউনাইটেডকে দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেতে হলো। দুই ম্যাচে এক জয় ও এক ড্রসহ চার পয়েন্ট নিয়ে গ্রুপ-এইচ’র টেবিলের দ্বিতীয় স্থানে এখন তাদের অবস্থান। দুই ম্যাচে শতভাগ জয় নিয়ে পূর্ণ ৬ পয়েন্টসহ টেবিলের শীর্ষে রয়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। তিন পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে ভ্যালেন্সিয়া।
পুরো ম্যাচে দুই দল মাত্র পাঁচটি ভাল শট একে অপরের গোলবারে নিতে সক্ষম হয়েছে, যার থেকে কাঙ্খিত গোলের দেখা পায়নি কেউই। দুই দলের মধ্যেই আক্রমণের দূর্বলতা লক্ষ্য করা গেছে। দলের অন্যতম মূল স্ট্রাইকার এ্যালেক্সিস সানচেজের কাছ থেকে কালও আশানুরুপ ফল পায়নি ইউনাইটেড। গত সপ্তাহে মূল একাদশ থেকে বাদ পড়ার পর আবারো দলে ফিরেছিলেন চিলিয়ান এই তারকা স্ট্রাইকার।
স্থানীয় ট্র্যাফিক সমস্যার কারণে ম্যানচেস্টারের টিম বাস আসতে দেরী হওয়ায় ম্যাচ কিছুক্ষণ দেরীতে শুরু হয়। ওয়েস্ট হ্যামের বিপক্ষে শুরু থেকে যে ইউনাইটেডকে দেখা গেছে তার থেকে জয়ের জন্য অনেক বেশী মুখিয়ে ছিল স্বাগতিকরা। যদিও ওল্ড ট্র্যাফোর্ডে স্বাগতিক দর্শকদের সামনে দ্রুতই নিজেদের সামলে নেয় ভ্যালেন্সিয়া। বাম দিক থেকে গনসালো গুয়েডেসের দুটি প্রচেষ্টা ব্যর্থ হওয়ায় শুরুতেই এগিয়ে যাওয়া হয়নি ইউনাইটেডের। ইউনাইটেডের আক্রমণভাগে বাম দিকে আক্রমন শুরু করেছিলেন মার্কোস রাশফোর্ড। রাশফোর্ডের দুটি প্রচেষ্টাও সাফল্য পায়নি। রোমালু লুকাকু প্রথমার্ধে ভ্যালেন্সিয়ার বক্সে মাত্র একটি বল ধরতে সমর্থ হয়েছেন।
দ্বিতীয়ার্ধে পল পগবার ফ্রি-কিক দারুন দক্ষতায় রুখে দেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক নেটো। কিন্তু ইউনাইটেডের আক্রমণভাগের ব্যর্থতায় এই ব্রাজিলিয়ানের বাকি সময়ে তেমন কোন কষ্ট করতে হয়নি। ভ্যালেন্সিয়াও আক্রমণভাগে ইউনাইটেডকে তেমন কোন সমস্যায় ফেলতে পারেনি। ফ্রান্সিস কোকেলিনের ক্রসে মিচি বাটশুয়াই দ্বিতীয়ার্ধের মাঝামাঝিতে একটি ভাল সুযোগ হাতছাড়া করেন। ম্যাচের শেষের দিকে লুকাকুর একটি শক্তিশালী প্রচেষ্টা রুখে দেন নেটো।
বাসস/নীহা/১৬২৫/স্বব