বাসস ক্রীড়া-৪ : তাজিকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে কাল মাঠে নামছে ফিলিস্তিন

433

বাসস ক্রীড়া-৪
ফুটবল-বঙ্গবন্ধু-তাজিকিস্থান-ফিলিস্তিন-প্রিভিউ
তাজিকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে কাল মাঠে নামছে ফিলিস্তিন
সিলেট, ৩ অক্টোবর, ২০১৮ (বাসস) : তাজিকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে কাল মাঠে নামছে ফিলিস্তিন। সিলেট জেলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।
ইতোমধ্যে এ’ গ্রুপের প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে রয়েছে তাজিকিস্তান। গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন নেপালকে ২-০ গোলে পরাজিত করেছে টুর্নামেন্টে প্রথমবারের মত অংশ নেয়া তাজিকিস্তান।
এই আসরে ফিলিস্তিনও প্রথমবারের মত অংশ নিচ্ছে। মধ্যপ্রাচ্যের যুদ্ধ বিধ্বস্ত দেশটি রয়েছে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে র‌্যাংকিংয়ে সবার উপরে। ফিফা র‌্যাংকিংয়ে ফিলিস্তিনের অবস্থান ১০০। তাদের চেয়ে ২০ ধাপ পিছিয়ে রয়েছে তাজিকিস্তান। ফিফা র‌্যাংকিংয়ে তাদের অবস্থান ১২০।
তবে হেড টু হেড বিবেচনায় কেউ কারো চেয়ে পিছিয়ে নেই। দল দুটি এর আগে প্রীতি ম্যাচে দুইবার পরস্পরের মুখোমুখি হয়েছে। ২০১৬ সালের ৬ অক্টোবর প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয় হেব্রনে। ওই ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। পরের মাসে ৫ অক্টোবর তাজিকিস্তানের রাজধানী দুশনাবেতে অনুষ্ঠিত হয় ফিরতি লেগের প্রীতি ম্যাচ। যেটি ড্র হয় ৩-৩ গোলে।
ফিলিস্তিনের কোচ নুরেদিনে উলদালি বলেন, আমাদের মূল লক্ষ্য এশিয়া কাপ হলেও শিরোপা জয়ের লক্ষ্যেই আমরা এখানে এসেছি। সুতরাং ভাল একটি ম্যাচ হবে বলে আশা করছি। আমারা ভাল প্রস্তুতি নিয়েই এখানে এসেছি। টুর্নামেন্টের আগে ছয়টি প্রীতি ম্যাচে অংশ নিয়েছি। যেখানে প্রতিপক্ষ ছিল ইরান, কুয়েত, কাতার ও আফগানিস্তান।
অধিনায়ক মো. বাসেম বলেন, ‘আমরা শিরোপা জয়ের জন্য সেরাটা খেলব। আশা করি ভাল খেলা উপহার দিতে পারব।’
বাসস/এএসজি/এমএইচসি/১৬০০/স্বব