রোনাল্ডোর অনুপস্থিতিতে দিবালার হ্যাটট্রিকে জুভেন্টাস ৩-০ গোলে জয়ী

197

তুরিন, ৩ অক্টোবর ২০১৮ (বাসস) : নিষেধাজ্ঞায় থাকা ক্রিস্টিয়ানো রোনাল্ডোর অনুপস্থিতির দায়িত্বটা যেন কাল একাই কাঁধে তুলে নিয়েছিলেন পাওলো দিবালা। ২৪ বছর বয়সী আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের হ্যাটট্রিকে ১০জনের ইয়ং বয়েজকে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৩-০ গোলে পরাজিত করেছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস।
ঘরের মাঠ আলিয়াঁজ এরিনাতে কাল দর্শক হিসেবে ম্যাচ উপভোগ করেছেন রোনাল্ডো। প্রথম ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে লাল কার্ড পাওয়ায় এক ম্যাচ নিষেধাজ্ঞায় আছেন পর্তুগীজ এই তারকা। কিন্তু রোনাল্ডোর অনুপস্থিতি কোনভাবেই বুঝতে দেননি দিবালা। দারুন নৈপুন্যে তিনি সিরি-আ চ্যাম্পিয়নদের গ্রুপ-এইচ’এ দ্বিতীয় জয় উপহার দিয়েছেন। দিবালার প্রথম গোলটি ছিল অসাধারণ। ৫ মিনিটে সেন্টার-ব্যাক লিওনার্দো বনুচ্চি মোহাম্মদ আলি কামারার মাথার উপর দিয়ে দুর্দান্ত এক পাস দেন দিবালাকে। আর্জেন্টাইন এই তারকা বাম পায়ের প্লেসিং শটে স্বাগতিকদের এগিয়ে দেন। দ্বিতীয় গোলটিতে কৌশলগত দক্ষতার তুলনায় আক্রমনাত্মক মনোভাবই বেশী ছিল। ৩৩ মিনিটে ব্লেইস মাতৌদির শক্তিশালী শট ইয়ং বয়েস গোলরক্ষক ডেভিড ফন বালমুস ধরতে ব্যর্থ হলে ফিরতি বলে দিবালা ব্যবধান দ্বিগুন করেন। প্রথমার্ধেই নিজের হ্যাটট্রিক পূরণের সুযোগ নষ্ট করেন দিবালা। ফেডেরিকো বারনাডডেশির কাট-ব্যাক ক্রস থেকে দিবালার ডান পায়ের শট অল্পের জন্য গোলের ঠিকানা খুঁজে পায়নি। তবে ৬৯ মিনিটে আর ভুল করেননি দিবালা। ডান দিক থেকে হুয়ান কুয়াড্রাডোর পাস জালে জড়িয়ে হ্যাটট্রিক পূরণ করেন এই আর্জেন্টাইন তারকা। দ্বিতীয়ার্ধে মাত্র তিন মিনিটের মধ্যে পরপর দুই হলুদ কার্ড পেয়ে ইয়ং বয়েস ডিফেন্ডার কামারা মাঠ ত্যাগ করলে বাকি ১৩ মিনিট সফরকারীদের ১০জন নিয়ে লড়াই করতে হয়েছে। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে পরপর দুই ম্যাচে তিনটি করে গোল হজম করতে হয়েছে ইয়ং বয়েজকে।
গত মৌসুমে কোয়ার্টার ফাইনালে পৌঁছানো জুভেন্টাসের হয়ে দিবালা মাত্র এক গোল করেছিলেন। রোনাল্ডো জুভেন্টাসের আসার পরেও ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ড এখনো মাসিমিলিয়ানো আলেগ্রির দলে মূল খেলোয়াড় হিসেবে বিবেচিত হচ্ছেন। সব ধরনের প্রতিযোগিতায় শেষ তিনটি ম্যাচে দিবালা এ পর্যন্ত চার গোল করেছেন। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে টানা ১৯টি হোম ম্যাচে অপরাজিত আছে জুভেন্টাস।
বাসস/নীহা/১৪৩৫/স্বব