বাজিস-৬ : জয়পুরহাটে ২শ’ ৮০টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে

164

বাজিস-৬
জয়পুরহাট-দুর্গাপূজা
জয়পুরহাটে ২শ’ ৮০টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে
জয়পুরহাট, ৩ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলায় এবার ২শ’ ৮০টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। দুর্গোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পালনের জন্য জেলার সনাতন হিন্দু সম্প্রদায়ের মধ্যে সাজ সাজ রব পড়েছে।
সনাতন হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্র্গোৎসব সফল করতে নানামুখী কার্যক্রম হাতে নেয়া হয়েছে। জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য ছাড়াও উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্যসহ সংশ্লিষ্ট সকলেই প্রতিমা তৈরির বিষয়গুলো মনিটরিং করছেন সার্বক্ষণিক।
জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ সূত্রে জানা গেছে, জেলায় এবার ২শ’ ৮০টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে রয়েছে জয়পুরহাট সদরে ৯৮টি, কালাই উপজেলায় ৩৩টি, ক্ষেতলাল উপজেলায় ৪৩টি, আক্কেলপুর উপজেলায় ৩৬টি ও পাঁচবিবি উপজেলায় ৭০টি। ইতোমধ্যে দুর্গা প্রতীমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন কারিগররা। আগামী সপ্তাহ থেকে রং দেয়ার কাজ করবেন বলে জানান মাদারগঞ্জ দুর্গা মন্দিরের কারিগর নারু পাল। ১৫ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে এই ধর্মীয় উৎসব শুরু হবে বলে জানান কমিটির সম্পাদক বিবেকানন্দ চৌধুরী।
প্রতিটি মন্ডপে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। পুলিশ, আনসার, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি পুলিশ ও র‌্যাবের টহল দল থাকবে বলে জানান সহকারী পুলিশ সুপার একরামুল হক সরকার। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত থাকবে সার্বক্ষণিক। দুর্গোৎসব সফল করতে পুলিশের একটি মনিটরিং টিমও কাজ করবে।
জেলায় দুর্র্গোৎসব সফল করতে সম্প্রতি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ হোসেন সভায় সভাপতিত্ব করেন। জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে পূজা উদযাপন পরিষদ ও জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/আহো/১৩২০/নূসী