বাসস দেশ-১৫ : টঙ্গীতে কারখানায় বয়লার বিষ্ফোরণে ২ শ্রমিকের মৃত্যু

120

বাসস দেশ-১৫
বিষ্ফোরণ-নিহত
টঙ্গীতে কারখানায় বয়লার বিষ্ফোরণে ২ শ্রমিকের মৃত্যু
গাজীপুর, ২ অক্টোম্বর, ২০১৮ (বাসস) : জেলার টঙ্গী বিসিক শিল্প নগরীতে আজ ন্যাশনাল ফ্যান কারখানার হিট চেম্বার মেশিনের বয়লার বিস্ফোরণের ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে দুই শ্রমিক নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।
মঙ্গলবার টঙ্গীর ন্যাশনাল ফ্যান কারখানার তিনতলা ভবনের তৃতীয় তলায় এই দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, সাইফুল ইসলাম (১৮) ও শামসুল হক (২০)। তারা ওই কারখানায় কাজ করতেন।
আহতদের টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৭জনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
এঘটনায় গুরুতর আহতরা হলেন-কারখানার কর্মচারী কবির (২০), লাল চাঁন (২০), রনি (২০), রিপন (১৭), আসিফ (১৬), তানজিনা (১৮) ও কাকলী (১৬)। বাকীদের নাম জানা যায়নি।
টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল হোসেন জানান, আজ দুপুর পৌনে ১২টার দিকে গাজীপুরের বিসিক শিল্প নগরী টঙ্গীর ন্যাশনাল ফ্যান কারখানার হিট চেম্বার মেশিনের বয়লার মেশিনটি হঠাৎ করে বিকট শব্দ হয়ে বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এ ঘটনায় হুড়োহুড়ি করে নামতে গিয়ে অনেকে আহত হন।
অগ্নিকান্ডের খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় পৌনে এক ঘণ্টা চেষ্টা করে দুপুর পৌনে ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
কারখানার কর্মচারী আব্দুর রহিম,কাওসার ও মিলন মিয়া জানান, আজ সকালে তারা যথাসময়ে কারখানায় এসে কাজ শুরু করেন। বেলা পৌনে ১২টার দিকে হঠাৎ কারখানার বয়লার বিস্ফোরিত হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮২৫/কেজিএ