বাসস ক্রীড়া-২ : সিটির অনুশীলনে ফিরেছেন ডি ব্রুইন

151

বাসস ক্রীড়া-২
ফুটবল-সিটি
সিটির অনুশীলনে ফিরেছেন ডি ব্রুইন
লন্ডন, ২ অক্টোবর ২০১৮ (বাসস) : হাঁটুর ইনজুরি কাটিয়ে প্রত্যাশার চেয়েও দ্রুত অনুশীলনে ফিরেছেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন।
ছয় সপ্তাহ আগে ডান হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্থ হওয়ায় প্রাথমিক ভাবে ধারণা করা হয়েছিল তিন মাস মাঠের বাইরে থাকতে হবে এই মিডফিল্ডারকে। কিন্তু ২৭ বছর বয়সী ডি ব্রুইনের এজন্য কোন ধরনের অস্ত্রোপচারের প্রয়োজন হয়নি। যে কারনে কিছুটা আগেভাগেই তিনি সুস্থ হয়ে দলে ফিরেছেন। চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার হফেনহেইমের বিপক্ষে ম্যাচে তিনি দলে ফিরছেন বলে ইঙ্গিত পাওয়া গেছে। রোববার প্রিমিয়ার লিগে চির প্রতিদন্দ্বী লিভারপুলের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচ খেলবে সিটিজেনরা।
ম্যাচ পূবর্বতী সংবাদ সম্মেলনে সিটি অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি বলেছেন, ডি ব্রুইনের অনুপস্থিতি আমাদের দারুন ক্ষতির মুখে ফেলে দিয়েছিল। এই মুহূর্তে সে বিশ্বের অন্যতম সেরা মিডফিল্ডার, আমরা তার মাধ্যমে অনেক গোল পাই। সৌভাগ্যবশত: আবারো আমরা তাকে দলে পাচ্ছি।
এবারের মৌসুমে এ পর্যন্ত প্রিমিয়ার লিগে আর্সেনালের বিপক্ষে জয়ের ম্যাচটিতে বদলী হিসেবে একমাত্র ম্যাচ খেলেছেন ডি ব্রুইন। ২০১৭-১৮ মৌসুমে ১২ গোল করা ছাড়াও ২১টি এসিস্ট করে মৌসুমে সিটির সেরা খেলোয়াড় মনোনীত হয়েছিলেন এই বেলজিয়ান। তার কল্যানে জুলাইয়ে রাশিয়া বিশ্বকাপে বেলজিয়াম তৃতীয় স্থান লাভ করে, যা বিশ্বকাপে এ পর্যন্ত বেলজিয়ামের সেরা সাফল্য।
বাসস/নীহা/১৩৪০/স্বব