জয়পুরহাটে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার ব্যাপক কর্মসূচি গ্রহণ

387

জয়পুরহাট, ২ অক্টেবার, ২০১৮ (বাসস) : বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে তুলে ধরা, সরকারের ভবিষ্যৎ পরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করা এবং জনসাধারণকে সেবা প্রদানের বিভিন্ন উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শনের লক্ষ্যে সারাদেশের মতো জয়পুরহাটে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ সফল করতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে স্থানীয় জেলা প্রশাসন ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা আয়োজনে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। আগামী বৃহস্পতিবার থেকে তিন দিনব্যাপী সারাদেশে একযোগে এ উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে।
জেলা প্রশাসক মোহাম্মদ হোসেন জানান, কালেক্টরেট চত্বরে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-১৮ আয়োজনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্প্রতি মেলা আয়োজনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় উন্নয়ন মেলা সুন্দর ও সফলভাবে আয়োজনের জন্য ৭টি উপ-কমিটি গঠন করা হয়েছে।
বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রম প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে তুলে ধরা ও জনসাধারণকে সেবা প্রদানের বিভিন্ন উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শনের লক্ষ্যে দেশব্যাপী একযোগে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে।
৪ অক্টোবর গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ওই মেলার উদ্বোধন করবেন বলে আশা প্রকাশ করেছেন আয়োজকরা। জয়পুরহাটে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে ১শ’টি স্টল রাখা হয়েছে। এ ছাড়াও ’বঙ্গবন্ধু কর্ণার’ নামে একটি স্টল রাখা হয়েছে। যেখানে বঙ্গবন্ধুর স্বপ্ন ও বর্তমান সরকারের সাফল্য তুলে ধরা হবে। জয়পুরহাট কালেক্টরেট চত্বরে এ উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে।