অস্ট্রেলিয়া সিরিজে পাকিস্তান দলে ডাক পেলেন হাফিজ

373

করাচি, ১ অক্টোবর, ২০১৮ (বাসস/এএফপি) : শেষ পর্যন্ত পাকিস্তান টেস্ট দলে ডাক পেলেন অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। সংযুক্ত আরব আমিরাতে সদ্য শেষ হওয়া এশিয়া কাপে হতাশাজনক ব্যাটিং পারফরমেন্সের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজে হাফিজকে পুনরায় দলে ডাকেন পাকিস্তান নির্বাচকরা।
গত সপ্তাহে ঘোষিত ১৭ সদস্যের দলে স্থান হয়নি ৩৭ বছর বয়সী হাফিজের। তবে এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দি ভারত ও বাংলাদেশের কাছে পাকিস্তান বাজেভাবে পরাজিত হওয়ার পর দলে নেয় হলো হাফিজকে।
সুপার ফোর পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে ৩৭ রানে পরাজিত হওয়ায় এশিয়া কাপের ফাইনালে উঠতে ব্যর্থ হয় পাকিস্তান দল। গত শুক্রবার অনুষ্ঠিত ফাইনালে তীব্র প্রতিদ্বন্দিতার পর শেষ বলে বাংলাদেশকে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা জয় করে ভারত।
টেস্ট সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান চার দিনের অনুশীলন ম্যাচের জন্য অনেক আশা নিয়ে পাকিস্তান এ’ দলে শান মাসুদকে অন্তর্ভুক্ত করা হয়েছিল। কিন্তু তিনি মাত্র ১৪ রানে আউট হলে নির্বাচকরা বাধ্য হয়ে হাফিজকে অন্তর্ভুক্ত করেন।
এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি) জানায়,‘ অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্ট সিরিজে নির্বাচক কমিটি ও টিম ম্যানেজমেন্ট মোহাম্মদ হাফিজকে দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।’
দুবাইতে আগামী রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে পাকিস্তান। ১৬ অক্টোবর শুরু হবে দ্বিতীয় টেস্ট।
২০১৬ সালের আগস্টে নিজের ক্যারিয়ারের ৫০তম ও শেষ টেস্ট খেলেছেন হাফিজ।
ঘরোয়া ক্রিকেটে গত সপ্তাহে একটি ডাবল সেঞ্চুরি করে নির্বাচকদের নজরে আসেন হাফিজ।