রাজস্থানকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে সাকিবের হায়দারাবাদ; জিতলো কলকাতাও

415

জয়পুর, ৩০ এপ্রিল ২০১৮ (বাসস) : রাজস্থান রয়্যালসকে ১১ রানে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) টি-২০ ক্রিকেটের এগারতম আসরে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দারাবাদ। ৮ খেলায় ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে সবার উপরে হায়দারাবাদ। ৭ খেলায় ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রাজস্থান। একই দিন অন্য ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স।
গতকাল দিনের প্রথম ম্যাচে জয়পুরে টস জিতে প্রথমে ব্যাট করে অধিনায়ক নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের ৪৩ বলে ৬৩, ইংল্যান্ডের অ্যালেক্স হেলসের ৩৯ বলে ৪৫ ও মনিষ পান্ডের ১৫ বলে ১৬ রানের সুবাদে ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রানের সংগ্রহ পায় হায়দারাবাদ। ৬ বলে ৬ রান করেন সাকিব। রাজস্থানের ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় জোফরা আর্চার ২৬ রানে ৩ উইকেট নেন।
জবাবে হায়দারাবাদের বোলারদের নৈপুণ্যে ২০ ওভারে ৬ উইকেটে ১৪০ রান করতে পারে। অধিনায়ক আজিঙ্কা রাহানের ৫৩ বলে অপরাজিত ৬৫ ও সানজু স্যামসনের ৩০ বলে ৪০ রানও দলের হার এড়াতে পারেনি। বল হাতে উইকেটশূন্য ছিলেন সাকিব। ম্যাচ সেরা হন উইলিয়ামসন।
দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে ব্যাঙ্গালুরুতে টস হেরে প্রথমে ব্যাট করে অধিনায়ক বিরাট কোহলির ৪৪ বলে অপরাজিত ৬৮ ও নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালামের ২৮ বলে ৩৮ রানে ২০ ওভারে ৪ উইকেটে ১৭৫ রান করে ব্যাঙ্গালুরু। কলকাতার রাসেল ৩টি উইকেট নেন।
জয়ের জন্য ১৭৬ রানের টার্গেট ৫ বল হাতে রেখেই টপকে যায় কলকাতা। অস্ট্রেলিয়ার ক্রিস লিন অপরাজিত ৬২ ও রবিন উথাপ্পা ২৬ রান করেন। ম্যাচ সেরা হয়েছেন লিন।
এই জয়ে ৮ খেলায় ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে কলকাতা। ৭ খেলায় ৪ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে ব্যাঙ্গালুরু।