ইন্দোনেশিয়ায় সুনামিতে প্রাণহানির ঘটনায় রাষ্ট্রপতির শোক

859

ঢাকা, ৩০ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ইন্দোনেশিয়ার সুলাবেসি দ্বীপে গত সপ্তাহে ভূমিকম্প ও সুনামিতে জীবন ও সম্পদহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোকে পাঠানো এক শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, ‘ইন্দোনেশিয়ায় সাম্প্রতিক ভূমিকম্প ও সুনামিতে কয়েকশ’ লোকের প্রাণহানি ও সম্পদের ব্যাপক ক্ষয়-ক্ষতির কথা জেনে আমি গভীরভাবে মর্মাহত।
তিনি বলেন, বাংলাদেশের জনগণ ও সরকার আমার সাথে ইন্দোনেশিয়ার ভ্রাতৃপ্রতিম জনগণ ও সরকার বিশেষ করে যারা প্রিয়জন এবং পরিবারের সদস্যদের হারিয়েছেন এবং যাদের সহায়-সম্পদ ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রতি গভীর শোক ও সংহতি প্রকাশ করছে।
রাষ্ট্রপতি তাঁর শোকবার্তায় বলেন, ‘আমরা সর্বশক্তিমানের কাছে শোক-সন্তপ্ত পরিবারগুলোর জন্য এ অপূরণীয় ক্ষয়-ক্ষতি কাটিয়ে ওঠার সাহস ও মনোবল প্রার্থনা করছি।’
ইন্দোনেশিয়ার শোকাহত মানুষ সে দেশে প্রেসিডেন্টের সবল নেতৃত্বে দ্রুত এই বিপদ কাটিয়ে উঠতে পারবে বলেও তিনি আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, গত শুক্রবার সকালে ইন্দোনেশিয়ার সুলায়েজি দ্বীপে সাত দশমিক চার মাত্রার ভূমিকম্পের আঘাতের ফলে সুনামি এবং অনেকগুলো ভূমিকম্প পরবর্তী কম্পন হয়। ২০০৪ সালের পর এটি ইন্দোনেশিয়ায় আঘাত হানা সবচেয়ে ভয়াবহ ভূমিকম্প।