রোনাল্ডোর সহযোগিতায় নাপোলিকে ৩-১ গোলে হারিয়েছে জুভেন্টাস

195

মিলান, ৩০ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : পিছিয়ে থেকেও মারিও মান্দজুকিচের দুই গোলে ১০ জনের নাপোলিকে কাল সিরি-আ লিগে ৩-১ গোলে পরাজিত করেছে জুভেন্টাস। ম্যাচে গোল করতে না পারলেও তিনটি গোলেই এসিস্ট করে ম্যাচ সেরা হয়েছেন পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এই জয়ে মাসিমিলিয়ানো আলেগ্রির দল ৭ ম্যাচে শতভাগ জয় নিয়ে লিগ টেবিলের শীর্ষ স্থানটা বেশ ভালভাবেই ধরে রেখেছে।
এদিকে আগের তিন ম্যাচে জয় তুলে নিলেও এই নিয়ে দ্বিতীয় ম্যাচে পরাজিত হওয়ায় ১৫ পয়েন্ট নিয়ে জুভেন্টাসের থেকে ৬ পয়েন্ট পিছিয়ে পড়েছে দ্বিতীয় স্থানে থাকা কার্লো আনচেলত্তির নাপোলি।
ম্যাচ শেষে আলেগ্রি বলেছেন, ‘রোনাল্ডো তার খেলা অনেক বেশী উপভোগ করছে, আর সেটা পুরো দলের উপর প্রভাব ফেলছে। সে দলের মধ্যে দারুন একটি সমঝোতা তৈরী করেছে। সে একজন অসাধারণ খেলোয়াড়। তার পাস একেবারেই ব্যতিক্রম। আজ রোনাল্ডো মৌসুমের সেরা ম্যাচ খেলেছে।’
তুরিনে এটি ছিল আনচেলত্তির প্রথম সফর। আর ম্যাচের ১০ মিনিটে হোসে ক্যালেয়নের ভলিতে ড্রিয়েস মার্টিনস যখন গোল করে দলকে এগিয়ে দেন তখন সফরটা সুখময় করার আশায় ক্ষণ গুনতে থাকেন আনচেলত্তি। কিন্তু ২৬ মিনিটে বাম দিক থেকে রোনাল্ডোর সুনির্দিষ্ট ক্রসে মান্দজুকিচের হেডে সমতায় ফেরায় জুভেন্টাস। বিরতির চার মিনিট পরে রোনাল্ডোর জোড়ালো শট পোস্টে লেগে ফেরত আসলে ফাঁকায় দাঁড়ানো ক্রোয়েট তারকা মান্দজুকিচ তার দ্বিতীয় গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন। দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে ৫৮ মিনিটে পর্তুগীজ লেফট-ব্যাক মারিও রুই মাঠ ত্যাগ করলে নাপোলি ছন্দ হারিয়ে ফেলে। ৭৬ মিনিটে কর্ণার থেকে রোনাল্ডোর হেডে সেন্টার-ব্যাক লিওনার্দো বনুচ্চি দারুন এক গোলে জুভেন্টাসের জয় নিশ্চিত করেন।
আনচেলত্তি বলেছেন, ‘আমি মনে করি রেফারি অবাস্তব কিছু সিদ্ধান্ত দিয়েছে। মারিও রুইয়ের দ্বিতীয় হলুদ কার্ডটা অনেক বিবেচনার পর সে দিয়েছে। আজ আমি দলের উপর বেশ ক্ষিপ্ত, কারন তাদের শুরুটা ভাল হয়েছিল, লিডও নিয়েছিল। কিন্তু তারপর আর ম্যাচ ধরে রাখতে পারেনি। জুভেন্টাস ধীরে ধীরে আত্মবিশ্বাস সঞ্চয় করেছে।’
আগামী সপ্তাহে উভয় দলেরই চ্যাম্পিয়ন্স লিগে ম্যাচ রয়েছে। জুভেন্টাস ঘরের মাঠে সুইস ক্লাব ইয়ং বয়েসকে আতিথেয়তা দিবে। এই ম্যাচে অবশ্য দলে থাকবেন না রোনাল্ডো। ভ্যালেন্সিয়ার বিপক্ষে লাল কার্ড পাওয়ায় তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। অন্যদিকে গতবারের রানার্স-আপ লিভারপলুকে আতিথ্য দিবে নাপোলি।
দিনের শুরুতে নগর প্রতিদ্বন্দ্বী ল্যাজিওকে ৩-১ গোলে পরাজিত করেছে রোমা। ইউসেবিও ডি ফ্রান্সিসকোর দল বোলোগনার বিপক্ষে ২-০ গোলে পরাজিত হবার পর এই নিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল। সপ্তাহের মাঝামাঝিতে ফ্রোসিননের বিপক্ষে ৪-০ গোলে জয়ী হয়েছিল রোমা। এই জয়ে সাত ম্যাচ শেষে ল্যাজিওর থেকে এক পয়েন্ট পিছিয়ে ১১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে ডি ফ্রান্সিসকোর দল।