বাসস ক্রীড়া-২ : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে নেই ধাওয়ান

198

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-ভারত
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে নেই ধাওয়ান
নয়া দিল্লী, ৩০ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান। বিসিসিআই এই তথ্য নিশ্চিত করেছে।
ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে আট ইনিংসে বাঁ-হাতি এই ব্যাটসম্যানের ব্যাট থেকে এসেছে মাত্র ১৬২ রান। সিরিজে শীর্ষ র‌্যাঙ্কধারী ভারত ইংল্যান্ডের কাছে ৪-১ ব্যবধানে পরাজয় মেনে নিতে বাধ্য হয়।
ধাওয়ান বাদ পড়লেও নতুন ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল ও ফাস্ট বোলার মোহাম্মদ সিরাজ বিরাট কোহলির নেতৃত্বাধীন ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন। এশিয়া কাপে বিশ্রামে থাকার পর আবারো দলে ফিরলেন কোহলি।
এদিকে জাতীয় নির্বাচকরা ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে সম্প্রতী অতি মাত্রায় কাজের চাপ থেকে বিশ্রাম দেবার জন্যই এই দুই ফাস্ট বোলারকে টেস্ট দল থেকে বাদ দেয়া হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ইশান্ত শর্মা ও হার্দিক পান্ডিয়া ইনজুরিতে থাকায় তাদেরকে এই দলে বিবেচনা করা হয়নি।
আগামী ৪ অক্টোবর থেকে রাজকোটে শুরু হবে প্রথম টেস্ট, ১২ অক্টোবর হায়দ্রাবাদে শুরু হবে দ্বিতীয় টেস্ট। টেস্ট সিরিজের পর এই দুই দল পাঁচটি ওয়ানডে ও তিনটি টি২০ ম্যাচও খেলবে। এরপর নভেম্বরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত।
স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, পৃথ্বী শ, মায়াঙ্ক আগারওয়াল, চেতশ্বর পুজারা, অজিঙ্কে রাহানে (সহ-অধিনায়ক), হানুমা বিহারি, রিশব পান্তে (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বীন, রবিন্দ্র জাদেজা, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ সামী, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর।
বাসস/নীহা/১৩৪৫/স্বব