বাসস দেশ-১৫ : উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ফের সরকারকে দিতে হবে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

333

বাসস দেশ-১৫
মোশাররফ-পথসভা
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ফের সরকারকে দিতে হবে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী
চট্টগ্রাম, ২৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতেও ভোটের মাধ্যমে বর্তমান সরকারকে দেশ পরিচালনার দায়িত্ব দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ চট্টগ্রামের মীরসরাই উপজেলার বিভিন্ন ইউনিয়নে পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী এসব কথা বলেন।
বর্তমান সরকারের উন্নয়ন কর্মসূচি তৃনমূল পর্যায়ে জনগণের কাছে তুলে ধরতে প্রচার অভিযানের অংশ হিসেবে এসব পথসভার আয়োজন করা হয়। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ এ কর্মসূচির আয়োজন করে।
করেরহাট বাজার থেকে শুরু করে উপজেলার গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে। এ সময়ে বারৈয়ারহাট, জোরাগঞ্জ, বাংলা বাজার, আজমপুর, আবুরহাট, রামসুন্দর, সুফিয়া, আবুতোরাব, দমদমা, ছোট কমলদহ, সাহেরখালিসহ প্রায় ১৬টি স্থানে মন্ত্রী বক্তৃতা করেন।
মন্ত্রী মোশাররফ হোসেন বলেন, ‘সরকারের বর্তমান মেয়াদে দেশ অভূতপূর্ব উন্নয়নের পথে এগিয়ে গেছে। মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা, শিক্ষাভাতাসহ বিভিন্ন প্রকার সামাজিক কর্মসূচিতে ৭০ লাখ লোককে অন্তর্ভুক্ত করা হয়েছে। অর্থনৈতিকভাবে দেশ সমৃদ্ধিও পথে এগিয়ে যাচ্ছে। জিডিপি বেড়ে সাত দশমিক ৬৫ হয়েছে। মাথাপিছু আয় বেড়ে এক হাজার ৭৫২ ডলার হয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে হলে আগামীতেও বর্তমান সরকরাকেই দেশ পরিচালনার দায়িত্ব দিতে হবে।’
তিনি বলেন, এদেশের উন্নয়ন নিশ্চিত করতে আওয়ামী লীগের কোন বিকল্প নেই। এ সরকারের আমলে একদিকে জাতীয় পর্যায়ে বৃহৎ বৃহৎ উন্নয়ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে; অপরদিকে তৃণমূলের অতিদরিদ্র মানুষসহ সকল মানুষের উন্নয়নেও কার্যকর কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। এই মীরসাইয়ে দেশের বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হয়েছে। এখানে বিশাল অর্থনৈতিক কর্মকা- চলবে। এ অর্থনৈতিক অঞ্চলে প্রায় ৫০ লাখ লোকের কর্মসংস্থান হবে। এখানে যে অর্থনৈতিক কর্মকা- চলবে তাকে ঘিরে এ এলাকার আর্থসামাজিক উন্নয়ন আরো ত্বরান্বিত হবে।
প্রচার অভিযানে রেলপথ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক ইউনুস খান চৌধুরী, আওয়ামী লীগ নেতা নূরুল আনোয়ার, মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবিরসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৯১০/কেএমকে