ঝিনাইদহে বিদ্যুতের নতুন সাব স্টেশন নিমার্ণ কাজের উদ্বোধন

177

ঝিনাইদহ, ২৯ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : ঝিনাইদহ অঞ্চলের ক্রমবর্ধমান বিদ্যুতের চাহিদা পূরনে নতুন আরো একটি বিদ্যুৎ সাব স্টেশন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার বিকেলে ঝিনাইদহ অজোপাডিকো ক্যাম্পাসে অনুষ্ঠানিক ভাবে এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) খুলনা বিভাগের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো: শফিক উদ্দিন ।
এ সময় তিনি বলেন, সাব স্টেশনের মাধ্যমে এই অঞ্চলের বিদ্যুৎ ব্যবস্থার আরো উন্নয়ন হবে এবং আগামী দিনে বিদ্যুতের চাহিদা পূরণ করা সম্ভব হবে। লোড শেডিং থাকবে না। কৃষি জমিতে সেচ, বাসা বাড়ি, কলকারখানা, শিক্ষা প্রতিষ্ঠানে নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহসহ জীবনমান উন্নয়নে প্রকল্পটি বড় ধরনের ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন অজোপাডিকোর শীর্ষ এ কর্মকর্তা ।
অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন এস,পি,ডি,এস,পির প্রকল্প পরিচালক প্রেেকৗশলী মো: মোতাহার হোসেন, অজোপাডিকোর প্রধান প্রকৌশলী মো: সাবির উদ্দিন, ঝিনাইদহ বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রেেকৗশলী পরিতোষ চক্রবর্তী, বিদ্যুৎ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিনসহ সংশি¬ষ্ট কর্মকতা কর্মচারিবৃন্দ ।
৩৩/১১ কেভির এ সাব স্টেশনটি নিমার্ণ কাজ আগামী ৬ মাসের মধ্যে শেষ করা হবে । এর জন্য ব্যয় ধরা হয়েছে ৮ কোটি টাকা। এসপিডিএসপি প্রকল্পের অধীন সরকারের নিজস্ব টাকায় স্টেশনটি নিমার্ণ করা হচ্ছে।