বাসস ক্রীড়া-৫ : লিভারপুলকে বেছে নিতে কুটিনহো সহযোগিতা করেছে : এ্যালিসন

145

বাসস ক্রীড়া-৫
ফুটবল-লিভারপুল
লিভারপুলকে বেছে নিতে কুটিনহো সহযোগিতা করেছে : এ্যালিসন
লন্ডন, ২৯ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : প্রিমিয়ার লিগ জায়ান্ট লিভারপুলে যোগ দেবার ব্যপারে ব্রাজিলিয়ান সতীর্থ ফিলিপ কুটিনহোর সহযোগিতার কথা স্বীকার করেছেন গোলরক্ষক এ্যালিসন।
২৫ বছর বয়সী এ্যালিসন জুলাইয়ে রোমা থেকে ৬৬.৮ মিলিয়ান পাউন্ডের বিনিময়ে লিভারপুলে যোগ দিয়েছিলেন। ইংল্যান্ডের সর্বোচ্চ লিগে তার শুরুটাও বেশ ভাল হয়েছে। এ্যানফিল্ডে আসার আগে ব্রাজিলিয়ান এই নাম্বার ওয়ান গোলরক্ষককে দলে নিতে রিয়াল মাদ্রিদও আগ্রহ প্রকাশ করেছিল। জানুয়ারিতে বার্সেলোনা ছেড়ে লিভারপুলে যোগ দেন কুটিনহো। অল রেডদের হয়ে নাম লেখানোর ব্যপারে কুটিনহোর ভূমিকা অনেক বড় বলে স্বীকার করেছেন এ্যালিসন। এ সম্পর্কে স্থানীয় গণমাধ্যমে এ্যালিসন বলেছেন, ‘লিভারপুল বস জার্গেন ক্লপ ও এখানকার খেলোয়াড়দের সম্পর্কে কুটিনহো আমাক ধারণা দিয়েছিলেন। তিনি বলেছেন, দলটির মধ্যে কোন ধরনের অসাড়তা নেই। এখানকার সবাই খুব উচ্চাকাঙ্খি, জয়ের জন্যই তারা মাঠে নামে। পরিবারের সাথে লিভারপুলের সময়টা কুটিনহো দারুন উপভোগ করছেন যা একজন খেলোয়াড়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমার স্ত্রীও এখানে বেশ মানিয়ে নিয়েছে, আমরা সবাই এখানে খুব ভাল আছি।’
মৌসুমের শুরুতে প্রিমিয়ার লিগের ৬টি ম্যাচ জিততে লিভারপুলকে দারুন সহযোগিতা করেছেন এ্যালিসন। যদিও মাসের শুরুতে লিস্টার সিটির বিপক্ষে এ্যালিসনের বিশাল এক ভুলে লিভারপুল প্রায় হেরেই গিয়েছিল। যা নিয়ে ব্রাজিলিয়ান গোলরক্ষককে বেশ সমালোচনাও শুনতে হয়েছে। কিন্তু তারপরেও তার ওপরই আস্থা রাখছে দলীয় ব্যবস্থাপনা। এ্যালিসন বলেন, এখন আমি অনেক বেশী পরিনত, ভুল থেকে শিক্ষা নিয়ে আমি সামনে এগিয়ে যাবার চেষ্টা করেছি। গোলরক্ষক হিসেবে আমার পেশাদার ইতিহাস দেখলে সবাই বুঝতে পারবে ক্যারিয়ারে খুব একটা বেশী ভুল আমি করিনি। আমার খেলার মধ্যে ধারাবাহিকতা রয়েছে। এটাই আমাকে লিভারপুলের মত ক্লাবে নাম লেখাতে সহযোগিতা করেছে। আমি ক্যামেরার জন্য খেলিনা, সবসময়ই নিজের স্বাভাবিক খেলা উপহার দিতে পছন্দ করি।
বাসস/নীহা/১৫৫০/স্বব