বাসস দেশ-৭ : আলেম সমাজের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় আন্তরিক : ভূমিমন্ত্রী

151

বাসস দেশ-৭
ভূমিমন্ত্রী-আলেম সমাজ
আলেম সমাজের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় আন্তরিক : ভূমিমন্ত্রী
ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, শেখ হাসিনা সবসময় আলেম ওলামাদের প্রতি আন্তরিক ছিলেন, আছেন এবং থাকবেন।
আজ ঈশ^রদী আমবাগানে জামি’আ ছিদ্দীকিয়া (লিল্লাহ বোর্ডিং ও এতিমখানা) প্রাঙ্গনে কওমি শিক্ষা কারিকুলামে সর্বোচ্চ স্তরে দাওরায়ে হাদীস (তাকমীল)কে সরকারিভাবে মাস্টার্সের সমমান প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আজ ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
তিনি বলেন, আলেম ওলামা সমাজের প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও আন্তরিক ছিলেন।
শামসুর রহমান শরীফ বলেন, যুক্তিসংগত ইসলামী শিক্ষার স্বীকৃতি প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় সংসদে বিল পাস করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তি জীবনে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন, তাহাজ্জুত ও ফজরের নামাজ আদায় শেষে জায়নামাজে বসে কোরআন তিলাওয়াতের পর প্রতিদিনের রুটিন মাফিক রাষ্ট্রীয় কাজ শুরু করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মধ্যম আয়ের বাংলাদেশের স্বীকৃতি মিলেছে। শেখ হাসিনার নেতৃত্বে ঈশ^রদীতে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। পাকশী পদ্মা নদীতে সেতু নির্মাণ, সাঁড়া নদী ভাঙ্গন রোধে বাঁধ নির্মাণ, ইপিজেড, ঈশ^রদী-পাবনা রেল সড়ক স্থাপন, ঈশ^রদী আটঘরিয়া শতভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগ স্থাপন, রাস্তাঘাট সংস্কার, মেরামত ও নতুন পাকা সড়ক নির্মাণ, পাড়ায় মহল্লায় স্কুল, কলেজ, মাদ্রাসা স্থাপন, ঈশ^রদী পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনসহ সকল ধরনের উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে।
প্রধানমন্ত্রীর উন্নয়নের এ মহাসড়কে থেকে বঙ্গবন্ধুর নৌকা প্রতীককে আবারও জয়যুক্ত করার আহ্বান জানান মন্ত্রী। তিনি শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়ে তোলার কর্মযজ্ঞকে সফল করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
শামসুর রহমান শরীফ বলেন, পবিত্র কোরআন ও হাদিছে সকল সমস্যা সমাধানের নির্দেশনা রয়েছে । তিনি সংশ্লিষ্ট আলেম ওলামাদের সমাজে বিভ্রান্তকর পরিবেশ সৃষ্টি না করে কোরআন ও হাদিস অনুসরণ করে শিক্ষাকার্যক্রম চালিয়ে যাওয়ার ্আহ্বান জানান। তিনি বলেন, আলেম সমাজের ভালো কাজের সাথে এ সরকার সবসময় ঐক্যবদ্ধ আছে ও থাকবে। পরে মন্ত্রী দোয়া মাহফিলে শরীক হন।
ঈশ^রদী পৌর মেয়র আবুল কালাম আজাদের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ^রদী উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জোবায়ের হোসেন, ঈশ^রদী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ^াস, অধ্যক্ষ আল্লামা সামছুদ্দিন বুখারী, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা ইউসুফ, মাওলানা মিজানুর রহমান, মাওলানা মোস্তফা, হাফেজ মাওলানা সাইফুল ইসলাম, মুফতি আঃ লতিফ, মুফতি মুজাহিদুল ইসলাম, মুফতি আ. মুমিন ও মাওলানা আ. হাই নাটোরী বক্তৃতা করেন।
বাসস/সবি/এমআর/১৬০০/এমএবি