হাসুমণি’র পাঠশালার উদ্যোগে চিত্রাঙ্কন কর্মশালা ও প্রদর্শনী

317

ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে আজ বাংলাদেশ শিশু একাডেমি চত্বরে চিত্রাঙ্কন কর্মশালা ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে শুক্রবার বেলা ১১টায় হাসুমণি’র পাঠাশালা’র উদ্যোগে প্রথমবারের মতো চিত্রাঙ্কন কর্মশালা ও প্রদর্শনীর আয়োজন করা হয় ।
অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রীর উপদেষ্টা অধ্যাপক গওহর রিজভী ছোট্ট শিশুদের সঙ্গে নিয়ে কেক কেটে ‘হাসুমণি’র জন্মবার্ষিকী উদযাপন করেন ।
শিশু ও মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম , দেশবরেণ্য শিল্পী মণিরুজ্জামান মণিরসহ বিশিষ্টজনেরা এসময় উপস্থিত ছিলেন ।
অনুষ্ঠানের সভপতিত্ব করেন হাসুমণি’র পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপি।
গওহর রিজভী এ সময় বলেন,‘আমাদের বাংলাদেশের ইতিহাস, স্বাধীন বাংলাদেশকে পাওয়ার জন্য আমাদের ত্যাগ ও বঙ্গবন্ধুকে আমাদের সস্তানদের মনে রাখতে হবে। আমরা ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে এই দেশটা পেয়েছি। আমরা ২১ বছর ক্ষমতার বাইরে ছিলাম। ’৯৬ সালে ক্ষমতায় এসে সোনার বাংলাদেশ গড়ার চিন্তা করেন প্রধানমন্ত্রী।’
পরে ছবি আঁকার আর্টক্যাম্পে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী শাহাবুদ্দিন আহমেদ। এসময় তিনি বলেন, ‘শেখ হাসিনাকে নিয়ে এই প্রথম এমন ব্যতিক্রমধর্মী আয়োজন হল। আমার সামনে থাকা শিশু-কিশোর’দের মাঝে জয় বাংলা স্লোগানে সঞ্চারিত হবে চেতনাবোধ। এদের মাঝেই আমি আগামীর বাংলাদেশ দেখি।’