ডিসেম্বরের মধ্যেই দেশকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হবে : নসরুল হামিদ বিপু

953

ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, আগামী ডিসেম্বরের মধ্যেই সারাদেশকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হবে। তিনি বলেন, দেশের কোথাও বিদ্যুৎহীন অবস্থায় থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সারা দেশে ঘরেঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার জন্য আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।
শুক্রবার দুপুরে কেরানীগঞ্জের জিনজিরাস্থ উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয় নবনির্মিত পাঁচতলা ভবনের উদ্বোধনকালে প্রতিমন্ত্রী একথা বলেন।
নসরুল হামিদ বিপু বলেন, দেশের উন্নয়নের সাথে সাথে মানুষের বিদ্যুৎ ব্যবহারের চাহিদাও পাল্লা দিয়ে বেড়ে চলেছে । সেই অনুযায়ী সারা দেশেই অবকাঠামো তৈরির কাজও চলছে। আমরা প্রস্তুত হচ্ছি ভবিষ্যতের জন্য, আগামী প্রজন্মকে নতুন একটা বাংলাদেশ উপহার দেয়ার জন্য। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশে ২০ ঘন্টারও বেশি সময় বিদ্যুৎ থাকত না বলেও উল্লেখ করেন প্রতিমন্ত্রী।
নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। নতুন প্রজন্ম স্বতস্ফুর্তভাবে নির্বাচনে অংশ নিয়ে ভোট দিবেন। প্রধানমন্ত্রীর প্রতি মানুষের আস্থা আছে। স্বাধীনতার পক্ষের শক্তিকেই মানুষ আগামী নির্বাচনে ভোট দিবে।
নসরুল হামিদ বিপু জাতীয় ঐক্য প্রসঙ্গে বলেন, যাদের পিছনে কোন লোক নাই তাদের বিরুদ্ধে কোন মন্তব্য করার প্রয়োজন নাই।
তিনি বলেন, ১৩কিলোমিটার পর্যন্ত শুভাঢ্যা খালটি সংস্কার করার জন্য পানি উন্নয়ন বোডর্কে দ্বায়িত্ব দেয়া হয়েছে। খালের দুইপাড়ে বাড়িঘর ভেঙ্গে সুন্দর রাস্তা করা হবে। খালটি সংস্কার করে ধলেশ্বরী নদীর সাথে এর সংযোগ ঘটানো হবে।
দলের কার্যালয় উদ্বোধনের পরেই প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের কেক কাটেন ও মিলাদ-মাহফিলে অংশগ্রহণ করেন। পরে এউপলক্ষে রক্তদান কর্মসুচীরও উদ্বোধন করেন তিনি।
এসময় কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, জিনজিরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাকুর হোসেন সাকু, তেঘরিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জজ মিয়া, কোন্ডা ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান ফারকক চৌধুরী, তারানগর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন ফারুক, আওয়ামী লীগ নেতা ম.ই মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।