বাসস ক্রীড়া-৬ : পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারতে ওয়েস্ট ইন্ডিজ

178

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-ওয়েস্ট ইন্ডিজ
পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারতে ওয়েস্ট ইন্ডিজ
নয়া দিল্লি, ২৮ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : টেস্ট, ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে ভারতে পৌঁছেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। প্রায় দেড় মাসের এই সফরে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিবেন জেসন হোল্ডার।
এবারের ভারত সফরে দু’টি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-২০ সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। রাজকোটে ৪ অক্টোবর থেকে শুরু হবে টেস্ট সিরিজ। ২১ অক্টোবর থেকে ওয়ানডে সিরিজ শুরু করবে দু’দল। পাঁচ ওয়ানডে শেষে ৪ নভেম্বর থেকে টি-২০ সিরিজ শুরু করবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। সফরের শেষ ম্যাচ হবে ১১ নভেম্বর। টেস্ট সিরিজের আগে আগামীকাল থেকে দু’দিনের একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।
ভারতে পৌঁছনোর ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড লিখেছে, ‘পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ইতোমধ্যেই ভারতে পৌঁছে গিয়েছে হোল্ডারের নেতৃত্বাধীন দলটি। লেটস গো উইন্ডিজ।’
১৯৪৮ থেকে এখনও পর্যন্ত ৯৪টি টেস্ট খেলেছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। এরমধ্যে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৩০টি ও ভারত ১৮টি। ড্র হয়েছে ৪৬টি ম্যাচ।
ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল : জেসন হোল্ডার (অধিনায়ক), সুনীল আমব্রিস, দেবেন্দ্র বিশু, ক্রেগ ব্রার্থওয়েট, রোস্টন চেজ, শেন ডোরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, জামার হ্যামিল্টন, শিমরন হেটমায়ার, শাই হোপ, আলজারি জোসেফ, কেমো পল, কেরন পাওয়েল, কেরাম রোচ ও জোমেল ওয়ারিকান।
বাসস/এএমটি/১৬১৮/স্বব