চাঁদপুরের কচুয়ায় ১৯ কোটি টাকা ব্যয়ে ২৪ শিক্ষা প্রতিষ্ঠানের কাজ সম্পন্ন

288

চাঁদপুর, ২৭ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জেলার কচুয়া উপজেলায় সরকার ২০০৯ থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানের কাজের দরপত্র আহবান করেছে। এর মধ্যে ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের কাজ সম্পন্ন হয়েছে। আর এ কাজে সরকারের ব্যয় হয়েছে ১৮ কোটি ৬৯ লাখ ৩০ হাজার টাকা। এসব প্রতিষ্ঠানের মধ্যে কলেজ ৬টি, স্কুল ১৭টি, মাদ্রাসা ৭টি, টিএসি ভবন ১টি, পলিটেকনিক ১টি। আর এসব কাজ বাস্তবায়ন করেছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। চাঁদপুর জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।
বর্তমান সরকার কচুয়া উপজেলায় জাতীয়করণ করেছে কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ। বর্তমানে কচুয়া বঙ্গবন্ধু সরকারি কলেজ। আর এ উপজেলায় রয়েছে চাঁদপুর পলিটেকনিক্যাল ইনস্টিটিউট। পূর্ব থেকে সরকারিকরণ করা আছে কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়।
কচুয়া বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ জালাল চৌধুরী জানান, বর্তমান সরকারের আমলে তাঁর কলেজে একটি ৪তলা ভবন নির্মাণ হয়েছে। যার ফলে এ কলেজের যে দীর্ঘদিনের অবকাঠামগত সমস্যা ছিল তা সমাধান হয়েছে।
কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির জানান, বতর্মান সরকারের গত ১০ বছরে কচুয়ার এমপি ড. মহিউদ্দিন খাঁন আলমগীরের ঐকান্তিক চেষ্টায় এখানে ব্যাপক উন্নয়ন হয়েছে। তারই ধারাবাহিকতায় উপজেলার কচুয়া বঙ্গবন্ধু সরকারি কলেজ, গোলবাহার কলেজ ও পালাখাল কলেজের একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। বর্তমানে কাজ চলমান ও প্রক্রিয়াধীন রয়েছে রহিমানগর শেখ মুজিবুর রহমান কলেজ ও সাচার ডিগ্রি কলেজের।
চাঁদপুর শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দীপংকর খীসা জানান, আমাদের বিভাগ সরকারের কাজ সঠিকভাবে বাস্তবায়ন করার জন্য খুবই আন্তরিক। এসব কাজ বাস্তবায়নে আমাদের সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রকৌশলীগণ সার্বিক তত্ত্বাবধায়ন করেছেন। গত ১০ বছরে ২৪টি কাজ সম্পূর্ণ হয়েছে এখন ৬টি কাজ চলমান রয়েছে, এই কাজগুলো আমরা এখন তদারকি করছি। এই ভবনগুলোর কাজ সমাপ্ত হলে কচুয়া উপজেলায় শিক্ষার্থীদের শ্রেণি কক্ষের সমস্যা অনেকটাই সেরে যাবে। সরকারের ভিশন বাস্তবায়নে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।