বাসস দেশ-২৬ : ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ নিয়ে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠক করতে চান তথ্যমন্ত্রী

251

বাসস দেশ-২৬
ইনু-সম্পাদক পরিষদ
‘ডিজিটাল নিরাপত্তা আইন’ নিয়ে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠক করতে চান তথ্যমন্ত্রী
ঢাকা, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ নিয়ে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠক করার ইচ্ছে ব্যক্ত করেছেন। তিনি বুধবার বিকেলে সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদকের কাছে পাঠানো এক চিঠিতে এ ইচ্ছে ব্যক্ত করেন।
তথ্যমন্ত্রী’র স্বাক্ষরে প্রেরিত ওই চিঠিতে একই সঙ্গে ‘আগামী শনিবার পরিষদ আহূত মানববন্ধন স্থগিত রাখার জন্যও অনুরোধ জানানো হয়।
হাসানুল হক ইনু চিঠিতে উল্লেখ করেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদের উদ্বেগ ও বিবৃতি তথ্য মন্ত্রণালয় গভীর মনোযোগের সঙ্গে গ্রহণ করেছে। গণমাধ্যমের স্বাধীনতা, অবাধ তথ্যপ্রবাহ ও তথ্য অধিকারের প্রতি সরকারের আন্তরিকতা ও শ্রদ্ধা সমুন্নত রেখে বিষয়টির দ্রুত ও গ্রহণযোগ্য সমাধানের লক্ষ্যে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠক একান্ত প্রয়োজন।’ আলোচনা সাপেক্ষে বিষয়টি নিষ্পত্তির সুযোগ রয়েছে বলে তিনি জানান।
চিঠিতে তথ্যমন্ত্রী বলেন, ‘আগামী রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অথবা পরিষদের সুবিধাজনক সময়ে আইনমন্ত্রী আনিসুল হক, ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ তিনি পরিষদের সঙ্গে জরুরি বৈঠকে বসতে আগ্রহী।
চিঠির শেষাংশে সম্পাদক পরিষদ আহূত আগামী শনিবার (২৯ সেপ্টেম্বর’১৮) মানববন্ধন কর্মসূচিটি স্থগিত রাখার জন্য আন্তরিকভাবে অনুরোধ জানানো হয়।
এ ছাড়াও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নেতৃবৃন্দকেও রোববার বিকাল ৩টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বৈঠকের আহ্বান জানিয়ে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী।
বাসস/সবি/এফএইচ/জেডআরএম/২১২০/-আসচৌ