বাসস ক্রীড়া-১১ : অগসবার্গের সঙ্গে ড্র করে পয়েন্ট খোয়ালো চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

172

বাসস ক্রীড়া-১১
ফুটবল-বুন্দেস লিগা-বায়ার্ন
অগসবার্গের সঙ্গে ড্র করে পয়েন্ট খোয়ালো চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ
বার্লিন, ২৬ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : অগসবার্গের সঙ্গে ড্র করে বুন্দেস লিগায় পয়েন্ট খোয়াল বায়ার্ন মিউনিখ। ফলে নতুন মৌসুমে শতভাগ সফলতা আর ধরে রাখতে পারলনা বর্তমান চ্যাম্পিয়নরা।
মূলত ম্যানুয়েল ন্যয়ারের ভুলের মাসুল হিসেবে অগসবার্গের কাছ থেকে সমতাসূচক গোল হজম করতে হয়েছে বায়ার্ন মিউনিখকে। আলিয়াঞ্জ এ্যারেনায় অনুষ্ঠিত জার্মান লীগের ওই ম্যাচের শেষ ভাগের ওই ব্যর্থতার মাসুল হিসেবে বায়ার্নকে মাঠ ছাড়তে হয়েছে ১-১ গোলের সমতা নিয়ে।
এরিয়েন রোবেনের গোলে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় বায়ার্ন। এটি ছিল এই মৌসুমে রোবেনের তৃতীয় গোল। ওই এক গোলেই মনে হচ্ছিল জয়ের জয়ের জন্য যথেষ্ট। কিন্তু শেষ বাঁশি বাজার মাত্র ৪ মিনিট আগে তাদের জয়ে বাঁধা হয়ে দাঁড়ায় নায়ারের ভুল। এতেই ফেলিক্স গোটসে গোলটি পরিশোধ করে দিয়ে সমতায় পৌঁছে দেন অগসবার্গকে।
চির সবুজ উইঙ্গার রোবেন এবারের মৌসুমে প্রতিটি হোম ম্যাচেই গোলের ধারাবাহিকতা বজায় রেখেছেন। কিন্তু তিন ম্যাচে জয়হীন থাকা অগসবার্গ বায়ার্নকে বেশ প্রতিরোধের মধ্যেই রেখেছিল। এতেই শক্তিশালী দলের কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে নিতে সক্ষম হয় তারা।
ম্যাচের শুরুতেই দারুণ একটি গোলের সুযোগ পেয়েছিল বায়ার্ন। ১১তম মিনিটে বেশ ফাকায় বল পেয়ে থমাস মুলারের নেয়া শটের বল বারে লেগে ফিরে আসলে সেটিতে নেয়া রেনাটো সানচেজের শটটি অল্পের জন্য বার ঘেষে চলে যায়।
বায়ার্নের নিয়ন্ত্রণে থাকা ম্যাচের প্রথমার্ধে আরো একবার সফরকারী দলের গোল রক্ষকের পরীক্ষা নেয়ার সুযোগ পেয়েছিলেন সানচেজ। তার দ্বিতীয় দফায় নেয়া শটের বল ফেল বেরিয়ে যায় ক্রসবারের উপর দিয়ে।
তবে দ্বিতীয়ার্ধের খেলার শুরুতেই স্বস্তি নেমে আসে স্বাগতিক শিবিরে। ৪৮তম মিনিটে উড়ে আসা একটি বল দারুণ দক্ষতার সঙ্গে নিজের বুক দিয়ে নিয়ন্ত্রণে নেয়ার পর সেটি সতীর্থ রোবেন কাছে চালান করে দেন সের্গে গেনাব্রি। তিনি ডি বক্সের জটলার উপর দিয়েই বল চালান করে দেন জালে (১-০)। ম্যাচের শেষ দিকে ফ্রাঙ্ক রিবেরিও একটি গোল করেছিলেন, তবে সেটি অফসাইডের কারণে বাতিল হয়। শেষ ভাগে এসে বায়ার্নের গোল রক্ষক নায়ারের ভুলের কারণে গোলটি পরিশোধ করে দেয় আগসবার্গ। একটি কর্ণারের বল এগিয়ে গিয়ে প্রতিহত করতে যাওয়া নায়ার হাত দিয়ে সেটিকে ঠেলে দেন পেছনের দিকে। সেখানে অবস্থানরত গোটসে তার দেহের স্পর্শ দিয়ে বল জড়িয়ে দেন জালে (১-১)।
মঙ্গলবার অনুষ্টিত জার্মান লীগের আরেক ম্যাচে সালকের বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করেছে ফ্রেইবার্গ। এছাড়া হোফেনহেইম ৩-১ গোলে হেনোভারকে এবং ওয়ার্ডার ব্রেমেন ৩-১ গোলে হার্তা বার্লিনকে পরাজিত করেছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৪৫/-স্বব