লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের মানোন্নয়নের লক্ষ্যে মা সমাবেশ অনুষ্ঠিত

231

লক্ষ্মীপুর, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : জেলায় আজ শিক্ষার্থীদের মানোন্নয়নের লক্ষ্যে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দুপুরে সদর উপজেলার খিলবাইছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ সমাবেশের আয়োজন করে বিদ্যালয় কর্তৃপক্ষ। এ সময় বিদ্যালয় এবং বাড়িতে শিক্ষার্থীদের পড়াশোনা ও নৈতিক শিক্ষা নিশ্চিতকরণের বিষয়ে গুরুত্বারোপ করা হয়।
খিলবাইছা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি ইশরাত জাহানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান মোল্লা। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারি শিক্ষা অফিসার ফারজানা হক ও মো. ওমর ফারুক। এছাড়াও উপস্থিত ছিলেন, বিদ্যালয়টির প্রধান শিক্ষক নাজমুন নাহার, শিক্ষক প্রতিনিধি ফারহানা হক, অভিভাবক মুকছুদা আক্তার, ফাতেমা আক্তার প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান মোল্লা উপস্থিত মা ও অভিভাবকদের পরামর্শ দিয়ে বলেন, আপনার সন্তানকে নিয়মিত স্কুলে পাঠান। পড়াশুনার বিষয়ে শিক্ষকদের থেকে সর্বোচ্চ সুযোগ সুবিধা আদায় করে নিবেন। সন্তানকে মানুষের মতো মানুষ করে প্রতিষ্ঠিত করতে হলে মায়েদের অবশ্যই খুবই সচেতন হতে হবে বলে উল্লেখ করেন তিনি।
এছাড়াও তিনি বলেন, সরকার প্রতিবছরের শুরুতে ছাত্রছাত্রীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিচ্ছে। টিফিনের সময় বিনামূল্যে পুষ্টিকর বিস্কুট দিচ্ছে। ‘মায়ের হাসি’ প্রকল্পের অধীনে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে শিক্ষার্থীদের পড়াশুনার ব্যয় বহনের জন্য মায়েদের হাতে উপবৃত্তির টাকা পৌঁছে দিচ্ছে। সরকারের দেওয়া এসব সুযোগ সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে সন্তানদের সুশিক্ষিত করে গড়ে তোলার জন্য মায়েদের প্রতি আহ্বান জানান এ কর্মকর্তা।