বাসস দেশ-৮ : এবারের পবিত্র হজ কার্যক্রম সফলভাবে সম্পাদিত হয়েছে : স্থায়ী কমিটি

142

বাসস দেশ-৮
কমিটি-ধর্ম-বৈঠক
এবারের পবিত্র হজ কার্যক্রম সফলভাবে সম্পাদিত হয়েছে : স্থায়ী কমিটি
ঢাকা, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে এবারের হজ কার্যক্রম সফলভাবে সম্পাদিত হয়েছে ।
আজ সংসদ ভবনে কমিটির সভাপতি বজলুল হক হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ জন্য হজ কার্যক্রমের সাথে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানানো হয়।
কমিটির সদস্য হাবিবুর রহমান মোল্লা, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি, মো. মকবুল হোসেন এবং মোহাম্মদ আমির হোসেন সভায় অংশগ্রহণ করেন।
সভায় কমিটির ৩৭তম বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় ২০১৮ সালের সমাপ্ত হজ নিয়ে আলোচনা করা হয়। ২০১৮ সালের হজে সরকারি ও বেসরকারি সকল হাজির সার্বিক ব্যবস্থাপনা অতীতের যে কোন সময়ের তুলনায় উত্তমভাবে সম্পাদিত হওয়ায় বাংলাদেশ এবং সৌদি আরবের সকল মহল থেকে ধন্যবাদ ও প্রশংসা পাওয়া গেছে বলে সভাকে জানানো হয়।
সভায় হজ থেকে প্রাপ্ত অতীত অভিজ্ঞতার আলোকে আগামী বছরের হজের পরিকল্পনা প্রণয়নের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেয়া হয়। সভায় জানানো হয়, ২০১৮ সালের সমাপ্ত হজে মোট ১৩৯ জন হাজী মৃত্যুবরণ করেন এবং সকলকে সৌদি আরবে দাফন করা হয়েছে।
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমানসহ মন্ত্রণালয়, অধিদপ্তর এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ উপস্থিত সভায় ছিলেন।
সভা শেষে স্থায়ী কমিটির সভাপতি সংসদের মিডিয়া সেন্টারে ২০১৮ সালে সম্পাদিত হজ্জ কার্যক্রম এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে সরকার কর্র্তৃক গৃহীত বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের উপর আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এসময় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, ধর্ম সচিব এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৬২০/-আরজি