টেকসই উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান

387

ইটনা (কিশোরগঞ্জ), ২৫ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ টেকসই স্থানীয় উন্নয়ন নিশ্চিতকরণে ঐক্যবদ্ধভাবে ভাল কিছু করতে স্থানীয় নেতা, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আজ এখানে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে স্থানীয় নেতা, পেশাজীবী এবং জেলা পর্যায়ের কর্মকর্তাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময়কালে বলেন, স্থানীয় উন্নয়নের পাশাপাশি টেকসই জাতীয় অগ্রগতি নিশ্চিতকরণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
২৪ সেপ্টেম্বর থেকে ৫ দিনব্যাপী কিশোরগঞ্জ সফররত রাষ্ট্রপতি ইটনা উপজেলার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। মতবিনিময় সভায় উপজেলার ৯টি ইউনিয়নের ২ ব্যক্তি তাদের বক্তৃতায় বিভিন্ন দাবি উত্থাপন করেন।
রাষ্ট্রপতি ধৈর্যসহকারে দাবি-দাওয়ার কথা শোনেন এবং গোটা দেশসহ হাওর অঞ্চলের উন্নয়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
আবদুল হামিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের ধারণা বাস্তবায়নে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে সকলের প্রতি আহ্বান জানান।
স্থানীয় পর্যায়ের বিভিন্ন উন্নয়নের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি কারো অবহেলায় কোন উন্নয়ন কর্মকান্ড যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে খেয়াল রাখতে সকল রাজনৈতিক দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।
রাষ্ট্রপতি তার ৬০ বছরের দীর্ঘ রাজনৈতিক জীবনের কথা উল্লেখ করে বলেন, আমার প্রধান লক্ষ্য ছিল একমাত্র হাওরের উন্নয়ন। তিনি বলেন, জ্বালানি ও অবকাঠামোসহ সকল খাতে দেশের অসামান্য উন্নতি হয়েছে। এই উন্নয়নের ছোঁয়া তৃণমূল পর্যায়ে পৌঁছে গেছে।
তিনি বলেন, ১৯৯৬ সালের পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের কারণে ইটনা, অষ্টগ্রাম ও মিঠামইনে এখন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রয়েছে।